ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

সি-ফোরটি সম্মেলনে আমন্ত্রণ পেলেন খোকন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৯
সি-ফোরটি সম্মেলনে আমন্ত্রণ পেলেন খোকন সি-ফোরটি সম্মেলনের আমন্ত্রণ জানাতে মেয়র মোহাম্মদ সাঈদ খোকনের সঙ্গে ঢাকায় নিযুক্ত ডেনমার্কের রাষ্ট্রদূত উইনি পিটারসেন, ছবি: ডিএইচ বাদল

ঢাকা: ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনে অনুষ্ঠেয় সি-ফোরটি সম্মেলনে অংশ নিতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকনকে আমন্ত্রণ জানিয়েছেন ঢাকায় নিযুক্ত ডেনমার্কের রাষ্ট্রদূত উইনি পিটারসেন।

সোমবার (২৩ সেপ্টেম্বর) ডিএসসিসির নগর ভবনে আনুষ্ঠানিক বৈঠকে মেয়র খোকনের হাতে আমন্ত্রণপত্র তুলে দেন ডেনিস রাষ্ট্রদূত। এ সময় উভয়পক্ষের মধ্যে কোপেনহেগেন এবং ঢাকা শহরের পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট অভিন্ন বিষয়ে নিয়ে আলোচনা হয়।

এসময় বাসযোগ্যতা এবং হ্যাপি ইনডেক্সে কোপেনহেগেন শহরের অবস্থান শীর্ষে উল্লেখ করে মেয়র সাঈদ খোকন বলেন, প্রযুক্তি, সংস্কৃতিসহ নানা বিষয়ে নলেজ শেয়ারিংয়ের মাধ্যমে নিজ নিজ শহরকে কীভাবে আরও সুন্দর ও বাসযোগ্য করে গড়ে তোলা যায়- এ নিয়েই জলবায়ু সম্মেলনটি হবে।

পরে বৈঠকে আমন্ত্রণের জন্য ডেনিস রাষ্ট্রদূতের প্রতি ধন্যবাদজ্ঞাপন করেন ডিএসসিসি মেয়র।

অন্যদিকে, সম্মেলন থেকে বিভিন্ন শহরের সমস্যা পারস্পরিক শেয়ারিংয়ের মাধ্যমে নগরীগুলো আরও সমৃদ্ধ হবে বলে আশা প্রকাশ করেন উইনি পিটারসেন।

বিশ্বের ৪০টি বড় শহরের মেয়রেরা এই সি-ফোরটি সম্মেলনে অংশ নেবেন।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৯
এসএইচএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।