ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফতুল্লার ‘জঙ্গি আস্তানায়’ বিস্ফোরক পাওয়া গেছে: মনিরুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৯
ফতুল্লার ‘জঙ্গি আস্তানায়’ বিস্ফোরক পাওয়া গেছে: মনিরুল বক্তব্য রাখছেন সিটিটিসি ইউনিটের প্রধান মনিরুল ইসলাম

ঢাকা: নারায়ণগঞ্জের ফতুল্লার তক্কার মাঠ এলাকায় ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে অভিযান চালানো বাড়িটিতে বিস্ফোরক পাওয়া গেছে বলে জানিয়েছেন কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

সিটিটিসি প্রধান মনিরুল বলেন, অভিযানে বাড়িটিতে বিস্ফোরক পাওয়া গেছে, এ বিস্ফোরক দিয়ে আরো অন্তত ১৫-২০টি বোমা (আইইডি) তৈরি করা যেতো।

এর আগে বোমা নিষ্ক্রিয়করণ বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা বাড়িটির নিয়ন্ত্রণ নেওয়ার পর তিনটি বিস্ফোরণের শব্দ শোনা যায়। দুপুর ১২টা ৫৭ মিনিটে, ১টা ১০ মিনিটে ও ১টা ২৪ মিনিটে বোমা বিস্ফোরণের আওয়াজগুলো শোনা যায়।

সে সময় জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক সাজ্জাদ রুমন বাংলানিউজকে জানান, ওই বাড়িতে অভিযান চলছে ও বোমা নিষ্ক্রিয়করণ করা হচ্ছে।

এর আগে ভোর থেকে ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে বাংলাদেশ ব্যাংকের সাবেক কর্মকর্তা জয়নাল আবেদীনের বাড়িটি ঘিরে রাখে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

এ সময় জয়নাল আবেদীনের দু’ছেলেসহ তিনজনকে আটক করা হয়। আটক তিনজন হলেন- ফরিদ উদ্দিন রুমি (২৭), ফরিদের স্ত্রী জান্নাতুল ফোয়ারা অনু (২২) ও আরেক ছেলে জামাল উদ্দিন রফিক (২৩)।

সকাল সাড়ে ১০টার দিকে টিনশেডের বাড়িটিতে প্রবেশ করেন ওই ইউনিটের সদস্যরা। তার আগে ওই বাড়ির আশ-পাশের ১৭টি বাড়ির লোকজনদের নিরাপদ স্থানে সরিয়ে তাদের বাড়িতে তল্লাশি চালানো হয়।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৯
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।