ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফতুল্লার ‘জঙ্গি আস্তানায়’ ৩ বোমা বিস্ফোরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৯
ফতুল্লার ‘জঙ্গি আস্তানায়’ ৩ বোমা বিস্ফোরণ ফতুল্লার ‘জঙ্গি আস্তানায়’ ৩ বোমা বিস্ফোরণ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ফতুল্লার তক্কার মাঠ এলাকায় অবস্থিত ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে একটি বাড়িতে অভিযান চলাকালে তিনটি শক্তিশালী বোমা বিস্ফোরণের বিকট আওয়াজ পাওয়া গেছে।

বোমা নিষ্ক্রিয়করণ বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা বাড়িটির নিয়ন্ত্রণ নেওয়ার পর বিস্ফোরণের শব্দগুলো শোনা যায়। ইতোমধ্যে ওই বাড়িতে চলছে পুলিশের বিভিন্ন ইউনিটের সম্মিলিত অভিযান।

সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুর ১২টা ৫৭ মিনিটে, দুপুর ১টা ১০ মিনিটে ও ১টা ২৪ মিনিটে তিনটি বিকট শব্দে বিস্ফোরণের আওয়াজ শোনা যায়।

জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক সাজ্জাদ রুমন বাংলানিউজকে জানান, ওই বাড়িতে অভিযান চলছে ও বোমা নিষ্ক্রিয়করণ করা হচ্ছে।

এর আগে ভোর থেকে ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে বাংলাদেশ ব্যাংকের সাবেক কর্মকর্তা জয়নাল আবেদীনের বাড়িটি ঘিরে রাখে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

এ সময় জয়নাল আবেদীনের দু’ছেলেসহ তিনজনকে আটক করা হয়। আটক তিনজন হলেন- ফরিদ উদ্দিন রুমি (২৭), ফরিদের স্ত্রী জান্নাতুল ফোয়ারা অনু (২২) ও আরেক ছেলে জামাল উদ্দিন রফিক (২৩)।

সকাল সাড়ে ১০টার দিকে টিনশেডের বাড়িটিতে প্রবেশ করেন ওই ইউনিটের সদস্যরা।

জেলা পুলিশের মুখপাত্র ও গোয়েন্দা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক সাজ্জাদ রুমন বাংলানিউজকে জানান, ওই বাড়িতে কোনো ধরনের বিস্ফোরকদ্রব্য আছে কিনা তা জানতে ও থাকলে নিষ্ক্রিয়করণে বোম্ব ডিসপোজাল ইউনিট আনা হয়। এখন ওই বাড়িতে বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা অভিযান শুরু করেছেন।

এদিকে ওই বাড়ির আশ-পাশের ১৭টি বাড়ির লোকজনদের নিরাপদ স্থানে সরিয়ে তাদের বাড়িতে তল্লাশি চালানো হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৯
এএটি

আরও পড়ুন...

***ফতুল্লায় আটকরা নব্য জেএমবির, সাম্প্রতিক হামলায় সম্পৃক্ত

***ফতুল্লার ঘিরে রাখা বাড়িতে বোম্ব ডিসপোজাল ইউনিট

***ফতুল্লায় জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে পুলিশ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।