ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফতুল্লায় আটকরা নব্য জেএমবির, সাম্প্রতিক হামলায় সম্পৃক্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৯
ফতুল্লায় আটকরা নব্য জেএমবির, সাম্প্রতিক হামলায় সম্পৃক্ত সাংবাদিকদের ব্রিফ করছেন মনরিুল ইসলাম

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ফতুল্লার তক্কার মাঠ এলাকায় অবস্থিত একটি বাড়ি থেকে জঙ্গি সন্দেহে আটক রুমি মূলত নব্য জেএমবির সদস্য। সম্প্রতি ঢাকার ঢাকার পাঁচটি হামলা ও হামলাচেষ্টার সঙ্গে তাদের যোগসূত্র রয়েছে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের ফতুল্লার তক্কার মাঠ এলাকায় অবস্থিত একটি বাড়িতে অভিযান চলাকালে সাংবাদিকদের একথা বলেন পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

মনিরুল ইসলাম বলেছেন, এ বাড়িটিতে বিস্ফোরণ ও বোমা তৈরির কিছু সরঞ্জাম রয়েছে যা বিগত সময়ে ঢাকায় যেসব বিস্ফোরণে উদ্ধার করা হয়েছে তার সঙ্গে মিল রয়েছে।

তিনি বলেন, মূলত এ বাড়িতে তারা ছিল না। পাশের একটি বাসা থেকে রুমি নামে একজনকে আটক করা হয়েছে। আর তার স্ত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য নেওয়া হয়েছে। ঢাকার বড় বড় হামলার সঙ্গে তার যোগসূত্র রয়েছে।

অভিযান এখনও শেষ হয়নি, পরে আরো বিস্তারিত জানানো হবে বলে জানান মনিরুল।

এর আগে ভোর থেকে জঙ্গি আস্তানা সন্দেহে বাংলাদেশ ব্যাংকের সাবেক কর্মকর্তা জয়নাল আবেদীনের বাড়িটি ঘিরে রাখে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।  

এসময় জয়নাল আবেদীনের দু’ছেলেসহ তিনজনকে আটক করা হয়। আটক তিনজন হলেন- ফরিদ উদ্দিন রুমি (২৭), ফরিদের স্ত্রী জান্নাতুল ফোয়ারা অনু (২২) ও আরেক ছেলে জামাল উদ্দিন রফিক (২৩)।

সকাল সাড়ে ১০টার দিকে টিনশেডের বাড়িটিতে প্রবেশ করেন ওই ইউনিটের সদস্যরা।

জেলা পুলিশের মুখপাত্র ও গোয়েন্দা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক সাজ্জাদ রুমন বাংলানিউজকে জানান, ওই বাড়িতে কোনো ধরনের বিস্ফোরকদ্রব্য আছে কিনা তা জানতে ও থাকলে নিষ্ক্রিয়করণে বোম্ব ডিসপোজাল ইউনিট আনা হয়।
এখন ওই বাড়িতে বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা অভিযান শুরু করেছেন।

এদিকে ওই বাড়ির আশ-পাশের ১৭টি বাড়ির লোকজনদের নিরাপদ স্থানে সরিয়ে তাদের বাড়িতে তল্লাশি চালানো হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১২৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৯
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।