ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁপাইনবাবগঞ্জে নকল পরিচয়পত্র তৈরির দায়ে একজনের দণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৯
চাঁপাইনবাবগঞ্জে নকল পরিচয়পত্র তৈরির দায়ে একজনের দণ্ড

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে জাতীয় পরিচয়পত্রের নকল স্মার্টকার্ডসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার ভুয়া পরিচয়পত্র তৈরির দায়ে জিএস এম মুর্শেদ সুমন নামে এক যুবককে দুই মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। পাশাপাশি এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ২০ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২২ সেপ্টেম্বর) রাত সাড়ে আটটার দিকে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও  নির্বাহী ম্যাজিস্ট্রেট ইকবাল হোসেন এ রায় দেন।

মুর্শেদ সুমন শহরের নিমতলা মোড়ের ডিজিটাল গ্রাফিক্স নামে একটি ব্যবসা প্রতিষ্ঠানের মালিক ও পৌর এলাকার আজাইপুর গ্রামের মৃত ওমর ফারুকের ছেলে।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ইকবাল হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে মুর্শেদ সুমনের ব্যবসা প্রতিষ্ঠানে নকল পরিচয়পত্র তৈরি করা হয়- এরকম সংবাদের ভিত্তিতে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় সেখানে অভিযান চালিয়ে জাতীয় পরিচয়পত্রের স্মার্টকার্ড, বিজিবি, সেনাবাহিনী, পুলিশ, র্যাব, এনএসআইসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের নকল পরিচয়পত্র পাওয়া যায়। অভিযান শেষে তাকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করে তাকে দুই মাসের কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা দেওয়া হয়। পরে রাতেই মুর্শেদ সুমনকে কারাগারে পাঠানো হয়।

বাংলাদেশ সময়: ০২৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।