bangla news

এবার সেই কনের বাড়িতে ‘বরভাতে’ হাজির ছেলেপক্ষ

জিসান আহমেদ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-২২ ৯:১৩:০৪ পিএম
কনের বাড়িতে ‘বরভাত’র আয়োজন

কনের বাড়িতে ‘বরভাত’র আয়োজন

চুয়াডাঙ্গা: প্রচলিত নিয়ম ভেঙে কনেযাত্রী নিয়ে বরের বাড়ি গিয়ে বিয়ে করে আলোচনায় এসেছেন চুয়াডাঙ্গার মেয়ে খাদিজা আক্তার খুশি ও মেহেরপুরের ছেলে তরিকুল ইসলাম। 

ব্যতিক্রমী আয়োজনে অনুষ্ঠিত এ বিয়ের পর এবার কনের বাড়িতে ‘বরভাত’ আয়োজন করেছে কনেপক্ষ। সেখানে বেশ ঘটা করে উপস্থিত হয় বর ও তার স্বজনরা।

চুয়াডাঙ্গার হাজরাহাটি গ্রামে কনে খাদিজা আক্তার খুশির বাবার বাড়িতে এ ‘বরভাত’র আয়োজন করা হয়। এতে করে আবারও দেশজুড়ে আলোচনায় এসেছে নতুন এ দম্পতি।

দেশে সাধারণত বরযাত্রী নিয়ে বর-কনের বাড়িতে যায় বিয়ে করতে। কিন্তু উল্টো চিত্র হয়েছে মেহেরপুরের গাংনীতে। শনিবার (২১ সেপ্টেম্বর) কনে প্রায় শতাধিক যাত্রী নিয়ে বিয়ে সম্পন্ন করেন বরের বাড়িতে গিয়ে। 

>>>আরও পড়ুন...বিয়ে করে বর নিয়ে বাবার বাড়ি ফিরলো কনে!

শুধু ব্যতিক্রমী বিয়ে করেই থেমে থাকেনি এই নব-দম্পতি। রোববার আবারও ব্যতিক্রমী আয়োজনে করেছে ‘বরভাত’ করে। প্রায় অর্ধশতাধিক লোকজন নিয়ে বর আসেন চুয়াডাঙ্গার হাজরাহাটি গ্রামে কনের বাড়িতে নিমন্ত্রণ খেতে। এ খবর ছড়িয়ে পড়লে উৎসুক জনতার ঢল নামে কনের বাড়িতে।

ব্যতিক্রমী আয়োজনে প্রসঙ্গে কনে খাদিজা আক্তার বাংলানিউজকে বলেন, সমাজে নারী-পুরুষের ব্যবধান কমাতে এ আয়োজন। এমন আয়োজনে পুরুষ শাসিত সমাজে নারীর সমঅধিকার কিছুটা হলেও নিশ্চিত হবে।

একেবারে ভিন্ন আয়োজনে বিয়ের পর ও ‘বরভাত’ করে দারুণভাবে খুশি বর তরিকুল ইসলামও। তিনি বাংলানিউজকে বলেন, দেশে প্রথমবারের মতো ব্যতিক্রমী বিয়ের পর একইভাবে ‘বরভাত’। আয়োজনটি ছিল চমৎকার। বহু লোকজন আমাদের দেখতে আসছে এবং দোয়া করছেন। এ এক অন্যরকম অনুভূতি। 

চিরচায়িত নিয়ম ভেঙে ভিন্ন এক বিয়ের আয়োজনে দারুণ খুশি বর-কনে দুই জনের পরিবারের লোকজনও। 

কনের বাবা চুয়াডাঙ্গা জেলার হাজরাহাটি গ্রামের কামরুজ্জামান বাংলানিউজকে বলেন, ছেলে-মেয়ের এমন বিয়ের আয়োজন ভালই লাগছে। শুধু নিজ গ্রাম নয় ছেলে-মেয়ের বিয়ে ও ‘বৌ-ভাত’র পরিবর্তে ‘বরভাত’ আয়োজন দেখতে জেলার বিভিন্ন স্থান থেকেও লোকজন এসেছে ব্যতিক্রমী আয়োজন দেখতে। তাদেরও আমরা সম্মান দেখিয়ে আপ্যায়ন করেছি সাধ্যমত। 

ছেলের বড়ভাই শান্তি মিয়া বাংলানিউজকে বলেন, ব্যতিক্রম সব সময়ই চমকের হয়। ভাইয়ের ব্যতিক্রমী বিয়েতে গর্ববোধ হচ্ছে। এটি নতুন ইতিহাস হয়ে থাকবে। 

শনিবার ঢাক-ঢোল পিটিয়ে, গানের তালে তালে গাড়ির সামনে কনে বেশে বসে বরের বাড়িতে গিয়ে বিয়ে করেন চুয়াডাঙ্গার মেয়ে খাদিজা আক্তার খুশি। বরের বাড়িতে কনেপক্ষের শতাধিক অতিথির সঙ্গে ছেলেপক্ষের তিন শতাধিক আমন্ত্রিত অতিথি ছিলেন। আর এই বিয়ে দেখতে হাজির হয়েছিলেন বিভিন্ন বয়সের প্রায় নারী-পুরুষ।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৯
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন :   মেহেরপুর চুয়াডাঙ্গা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-22 21:13:04