ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রোহিঙ্গাদের জন্য যুক্তরাজ্যের ৮৭ মিলিয়ন পাউন্ড সহায়তা 

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৯
রোহিঙ্গাদের জন্য যুক্তরাজ্যের ৮৭ মিলিয়ন পাউন্ড সহায়তা  ঢাকার যুক্তরাজ্য হাইকমিশনে আয়োজিত সংবাদ সম্মেলনে দেশটির দুই উচ্চপদস্থ কর্মকর্তা

ঢাকা: রোহিঙ্গা সংকট মোকাবিলায় যুক্তরাজ্য সরকার আরও ৮৭ মিলিয়ন পাউন্ড সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছে। ২০১৭ সাল থেকে এ নিয়ে  রোহিঙ্গা সংকট মোকাবিলায় যুক্তরাজ্যের সহায়তার পরিমাণ দাঁড়ালো ২২৬ মিলিয়ন পাউন্ড। 

রোববার (২২ সেপ্টেম্বর) ঢাকার যুক্তরাজ্য হাইকমিশনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ সহায়তা ঘোষণা দেওয়া হয়।

যুক্তরাজ্য হাইকমিশনে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন দেশটির ঢাকায় নিযুক্ত হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন ও বাংলাদেশে ইউকে এইড প্রধান জুডিথ হারবার্টসন।

সংবাদ সম্মেলনে হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন বলেন, যুক্তরাজ্য ও বাংলাদেশের মধ্যে দৃঢ়-টেকসই অংশীদারিত্ব বিদ্যমান। এছাড়া রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বাংলাদেশ অসাধারণ উদারতা ও মানবতা  দেখিয়েছে। আমরা এই উদ্যোগের প্রশংসা করি। রোহিঙ্গারা যেন নিরাপদে তাদের নিজভূমিতে ফিরে যেতে পারে, সেখানের পরিবেশ উন্নয়নে  যুক্তরাজ্য অঙ্গীকারাবদ্ধ।

বাংলাদেশে ইউকে এইড প্রধান জুডিথ হারবার্টসন বলেন, রোহিঙ্গা সংকট মোকাবিলায় যুক্তরাজ্য সরকার আরও ৮৭ মিলিয়ন পাউন্ড সহায়তা দেবে। ২০১৭ সাল থেকে এ নিয়ে রোহিঙ্গা সংকট মোকাবিলায় যুক্তরাজ্যের সহায়তার পরিমাণ দাঁড়ালো ২২৬ মিলিয়ন পাউন্ড। অতিরিক্ত এই ৮৭ মিলিয়ন পাউন্ড কক্সবাজারে রোহিঙ্গা ও রোহিঙ্গা সংকটের কারণে প্রভাবিত স্থানীয় জনগণের স্থিতিশীলতা ও নিরাপত্তা নিশ্চিত করতে সহায়ক হবে।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৯
টিআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।