ঢাকা, শনিবার, ১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৫ মে ২০২১, ০২ শাওয়াল ১৪৪২

জাতীয়

সিলেটে জিডি করলেন ৫৬ সাংবাদিক 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৯
সিলেটে জিডি করলেন ৫৬ সাংবাদিক 

সিলেট: সিলেট জেলা পুলিশের সংবাদ বর্জনের ঘোষণার পর শঙ্কিত হয়ে ৫৬ টেলিভিশন সাংবাদিক থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

রোববার (২২ সেপ্টেম্বর) দুপুরে সিলেটে কর্মরত বেসরকা‌রি টে‌লি‌ভিশনের ৫৬ জন সাংবা‌দিক নিরাপত্তা চেয়ে কোতোয়ালি মডেল থানায় জিডি করেন।  

সিলেট কোতোয়া‌লি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সে‌লিম মিয়া এতথ্য নিশ্চিত করেন।


 
সিলেটে টেলিভিশন সাংবাদিকদের সংগঠন ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (ইমজা) সাধারণ সম্পাদক মঞ্জুর হোসেন বাংলানিউজকে বলেন, পুলিশ প্রথম অবস্থায় সাধারণ ডায়েরি নিতে সময়েক্ষেপণ করে। মূলত; ইমজার সাবেক সভাপতি মইনুল হক বুলবুলকে সাদা পোশাকে গ্রেফতারের প্রতিবাদে এ জিডি করা হয়েছে।
 
তিনি বলেন, উচ্চ আদালতের নিষেধাজ্ঞা রয়েছে, কাউকে সাদা পোশাকে যাতে গ্রেফতার না করা হয়। আর বুলবুল তো কোনো অপরিচিত ব্যক্তি ছিলেন না। মামলা থাকলে পুলিশ অবশ্যই তাকে গ্রেফতার করবে। কিন্তু সাদা পোশাকে গ্রেফতারের পর যে নাটকীয়তা করা হয়েছে, তাতে যেকোনো কারোর জন্য তা হুমকির বার্তাবহন করে। শুধু বুলবুল নয়, অদূর ভবিষ্যতে কোনো সাংবাদিক যাতে এ ধরনের বিরূপ পরিস্থিতির শিকার না হন, সেই আশঙ্কায় জিডি করা হয়েছে।

গত ১৯ সেপ্টেম্বর (বৃহস্প‌তিবার) রাতে শহরের মীরবক্সটুলার বেসরকা‌রি এক‌টি হাসপাতাল থেকে ইমজার সাবেক সভাপ‌তি মইনুল হক বুলবুলকে সাদা ‌পোশাকে অস্ত্রধারী লোকজন তুলে নেয়। রাতে তার কোনো সন্ধান মেলেনি। পুলিশও গ্রেফতারের বিষয় অস্বীকৃতি জানায়। পর‌দিন ২০ সেপ্টেম্বর (শুক্রবার) সকালে কানাইঘাট থানার এক মামলায় তাকে গ্রেফতার দেখায় পু‌লিশ। শুক্রবার বুলবুল‌ আদালত থেকে অন্তবর্তী জা‌মিন পান। এরপর ইমজার জেলা পু‌লিশের সব সংবাদ বর্জনের ঘোষণা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৯
এনইউ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa