ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জনসাধারণকে সচেতন করতে গিয়ে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৯
জনসাধারণকে সচেতন করতে গিয়ে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

নেত্রকোনা: নেত্রকোনার খালিয়াজুরী হাওরের প্রত্যন্ত অঞ্চলে জনসাধারণকে ভোক্তা অধিকার সম্পর্কে সচেতন করতে গিয়ে পাঁচটি প্রতিষ্ঠানকে বত্রিশ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (২১ সেপ্টেম্বর) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত খালিয়াজুরী বাজারের বিভিন্ন দোকান ঘুরে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদফতরের পক্ষ থেকে এই জরিমানা করা হয়।

জরিমানাদাতা প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে- মা ট্রেডার্স (১০ হাজার টাকা), অন্তর স্টোর (৬ হাজার টাকা) তপন স্টোর (৩ হাজার টাকা), মিলন মেডিকেল হল (৩ হাজার টাকা) এবং হোটেল সাদিয়া (১০ হাজার টাকা)।

দফতরের জেলার সহকারী পরিচালক মো. শাহ্ আলম বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, মেয়াদহীন ওষুধ, খাদ্যসামগ্রী ও নোংরা পরিবেশে খাবার তৈরির দায়ে এসব প্রতিষ্ঠানকে বত্রিশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অপরদিকে এসময় জব্দ করা মেয়াদোত্তীর্ণ ওষুধ, চিপস, লবণ, আচাঁর, সেমাই ও পাইপ আইসক্রিম জনসম্মুখে ধ্বংস করা হয়।

হাওরাঞ্চলে শিক্ষা বঞ্চিতসহ সব ধরনের মানুষদের তাদের ভোক্তা অধিকার সম্পর্কে সচেতন করতে যাওয়া হয়। বাজার ঘুরে সমাবেশ করে জনসাধারণকে সচেতনতা মূলক কথাবার্তা বলার পাশাপাশি সবার হাতে লিফলেট বিতরণ করা হয়।

পরে বিভিন্ন দোকান ঘুরে অসঙ্গতিগুলো নজরে এলে ওই পাঁচটি প্রতিষ্ঠানকে ভোক্তা আইনে জরিমানা করা হয়। ভবিষ্যতে একই অপরাধ করলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আরও কঠোর ব্যবস্থা গ্রহণের কথা জানান এই কর্মকর্তা।

জরিমানাকালে উপস্থিত ছিলেন- জেলার স্যানিটারি ইন্সপেক্টর আব্দুল হক, জেলা বাজার কর্মকর্তা আজমল হোসাইন, মোহনগঞ্জ উপজেলার স্যানিটরি ইন্সপেক্টর শম্ভুনাথ সরকার, খালিয়াজুরি উপজেলার স্যানিটারি ইন্সপেক্টর ফজলুল হক খান ও জেলার পুলিশ সদস্যরা।

বাংলাদেশে সময়: ০৬১৭, সেপ্টেম্বর ২২, ২০১৯
এমএমইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।