ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চিনে ফেলায় হত্যা করা হয় মোটরসাইকেল চালক রিয়াজকে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৯
চিনে ফেলায় হত্যা করা হয় মোটরসাইকেল চালক রিয়াজকে পুলিশের সঙ্গে গ্রেফতার এক আসামি। ছবি: বাংলানিউজ

ব‌রিশাল: বরিশালে চালককে হত্যার পর মোটরসাইকেল ছিনতাইয়ের ঘটনায় দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ।

পৃথক অভিযানে গ্রেফতার দুই আসামি হলেন- বরিশাল বাবুগঞ্জের চাঁদপাশা ইউনিয়নের রুবেল চৌকিদার (২১) এবং বাবুগঞ্জের রহমতপুর ইউনিয়নের লোহালিয়া বালুরমাঠ এলাকার মো. লিমন (১৮)।

শনিবার (২১ সেপ্টেম্বর) গ্রেফতারের বিষয়টি জানায় পুলিশ।

বরিশাল এয়ারপোর্ট থানা সূত্রে জানা গেছে, ৫ আগস্ট গভীর রাতে নগরীর কাউনিয়া মরকখোলার পুল এলাকার বাসিন্দা রিয়াজুল ইসলাম রিয়াজ ভাড়ায় মোটরসাইকেল চালানোর সুবাদে তাকে বাসা থেকে ডেকে নিয়ে যায় ছিনতাইকারিরা। ওই রাতেই মোটরসাইকেলটি ছিনতাইয়ে পাশাপাশি হত্যা করা হয় রিয়াজুলকে।

পরে রিয়াজুলের মরদেহ বাবুগঞ্জের চাঁদপাশা ইউনিয়নের একটি ডোবা থেকে উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় মামলার পরিপ্রেক্ষিতে ১৯ সেপ্টেম্বর চাঁদপাশা ইউনিয়ন থেকে রুবেল চৌকিদারকে গ্রেফতার করে পুলিশ। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী পুলিশ ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা থেকে বাকি আসামিদের ধরতে অভিযান চালায়। সেখান থেকে কাউকে গ্রেফতার করা সম্ভব না হলেও ২০ সেপ্টেম্বর বাবুগঞ্জের মীরগঞ্জ এলাকা থেকে গ্রেফতার করা হয় হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত মো. লিমনকে।

এয়ারপোর্ট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) আব্দুর রহমান মুকুল জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার আসামিরা জানিয়েছে যে, এ ঘটনার মূল পরিকল্পনাকারী আউয়াল নামের এক ব্যক্তি। রিয়াজুলের মোটরসাইকেলে একজনকে দিয়ে ৫০ হাজার টাকা আনার কথা ছিল। তবে ছিনতাইয়ের সময় আউয়ালকে চালক রিয়াজ চিনে ফেলার কারণে তাকে হত্যা করা হয়।

ছিনতাই ও হত্যাকাণ্ডের মিশনে মোট ৫ জন অংশ নেয়। বাকি তিনজনকে ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন এয়ারপোর্ট থানা পুলিশের এ কর্মকর্তা।

বাংলা‌দেশ সময়: ২০০৮ ঘণ্টা, সে‌প্টেম্বর ২১, ২০১৯
এমএস/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।