bangla news

‘মাদকবিক্রেতার বাড়ি চিহ্নিতকরণ একটি সামাজিক আন্দোলন’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-২১ ৭:৩৬:১১ পিএম
মাদকব্যবসায়ীদের বাড়ি চিহ্নিতে সাইনবোর্ড, ছবি: বাংলানিউজ

মাদকব্যবসায়ীদের বাড়ি চিহ্নিতে সাইনবোর্ড, ছবি: বাংলানিউজ

ফেনী: ফেনীতে মাদক নির্মূলে ব্যতিক্রমী কার্যক্রম শুরু করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এখন থেকে সীমান্তরক্ষী এ বাহিনীর হাতে কোনো ধরনের মাদকবিক্রেতা কিংবা মাদকসেবী আটক হলেই তার বাড়িতে নতুন নামকরণের সাইনবোর্ড ঝুলিয়ে দেওয়া হবে। আইন প্রয়োগের পাশাপাশি সামাজিক আন্দোলনের অংশ হিসেবে এ উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. নাহিদুজ্জামান।

বিজিবি সূত্র জানায়, পরশুরামের সুবার বাজার এলাকায় ডিএম সাহেবনগর গ্রামের বাহার উদ্দিনের ছেলে মাদকবিক্রেতা ইদ্রিস আলীর টিনশেডের ঘর। সড়কের পাশে টিনের গেট। ওই বাড়ির ইদ্রিসের নেশা-পেশা মাদক বিক্রিই। 

শনিবার (২১ সেপ্টেম্বর) সকালে তার বাড়িতে ‘মাদক ব্যবসায়ীর বাড়ি’ লিখে চিহ্নিত করা হয়েছে।

৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. নাহিদুজ্জামান জানান, মাদকের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স। আইন প্রয়োগের পাশাপাশি সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করতে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি আরও জানান, সীমান্তবর্তী সদর উপজেলার ধর্মপুর, পরশুরাম, ফুলগাজী ও ছাগলনাইয়া ছাড়াও ফেনী শহরের মাদকবিক্রেতাদের তালিকা করা হয়েছে। এসব বিক্রেতার বাড়িও শনাক্ত করা হয়েছে। এখন থেকে বিজিবির হাতে মাদকবিক্রেতা আটক হলেই তার বাড়ি চিহ্নিত করে নামকরণ করা হবে। 

** এটা ‘ইয়াবা ব্যবসায়ীর বাড়ি’

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৯
এসএইচডি/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   ফেনী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-21 19:36:11