ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধুর খুনিরা যেখানেই থাকুক, তাদের ধরে আনবোই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৯
বঙ্গবন্ধুর খুনিরা যেখানেই থাকুক, তাদের ধরে আনবোই

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিরা পৃথিবীর যে প্রান্তেই পালিয়ে থাকুক, তাদের দেশে ফিরিয়ে আনার প্রত্যয় ব্যক্ত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। 

শনিবার (২১ সেপ্টেম্বর) বিকেলে জাতীয় শিশু একাডেমিতে কেন্দ্রীয় খেলাঘর আসরের দু’দিনব্যাপী সম্মেলনের সমাপ্তি অনুষ্ঠানে তিনি এ প্রত্যয় ব্যক্ত করেন।  

প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, শিশু-কিশোরদের সংগঠন খেলাঘর আসরের সঙ্গে যারা যুক্ত, যারা মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ গড়ে তোলার জন্য শিশু কিশোরদের অনুপ্রাণিত করে যাচ্ছেন, আমি তাদের স্যালুট জানাই।

 

বাংলাদেশের মুক্তিযুদ্ধের কথা উল্লেখ করে আসাদুজ্জামান খাঁন বলেন, যে জাতি ইতিহাস ভুলে যায় সে জাতি কখনো উন্নতি করতে পারে না। ইতিহাস কাউকে ক্ষমাও করে না। আমি মুক্তিযুদ্ধের সময় দেখেছি গ্রামের পর গ্রাম জ্বালিয়ে দেওয়া হয়েছে। দেখেছি নদীর পানিতে শত শত লাশ ভেসে রয়েছে। মুক্তিযুদ্ধে ৩০ লাখ  শহীদের রক্ত কোনোদিন বৃথা যেতে পারে না। তাই গর্ব করে বলতে পারি, বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত একজন মুক্তিযোদ্ধা আমি।  

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা আমাদের নতুন প্রজন্মের জন্য একটি ক্ষুধামুক্ত দারিদ্র্যমুক্ত শান্তির নিবাস রেখে যেতে চাই, সেই লক্ষ্যেই আমরা বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কাজ করছি। আমরা সেই বাংলাদেশ নির্মাণ করতে চাই, যে বাংলাদেশের প্রতিটি নাগরিক গর্বসহকারে বলবে আমি বাংলাদেশের নাগরিক, আমাদের জাতির পিতা সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।  সম্মেলনের মঞ্চে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালসহ অতিথিরা।  ছবি: শাকিল আহমেদঅনুষ্ঠানে সভাপতিত্ব করেন খেলাঘর কেন্দ্রীয় আসরের সভাপতিমণ্ডলীর চেয়ারম্যান অধ্যাপিকা পান্না কায়সার। স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্য শেষে তাকে খেলাঘরের কেন্দ্রীয় আসরের উপদেষ্টা পরিষদের সদস্য করার ঘোষণা দেন পান্না কায়সার। এ ঘোষণা করতালির মাধ্যমে গ্রহণ করা হয়।  

অনুষ্ঠানে আলোচনা করেন খেলাঘর আসরের সভাপতিমণ্ডলীর সদস্য অধ্যাপক নিরঞ্জন অধিকারী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহাবুল ইসলাম বাবুল, সাবেক সাধারণ সম্পাদক প্রণয় সাহা।  

‘মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্ম গড়ে তোল’ শীর্ষক শ্লোগানের এ সম্মেলনে সারাদেশ থেকে প্রায় ৬০০টি শাখার খেলাঘরের ভাই-বোনেরা অংশ নেন।  

আলোচনাসভা শেষে খেলাঘরের বিভিন্ন শাখার উদ্যোগে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

খেলাঘরের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, কেন্দ্রীয় খেলাঘর আসরের এবারের সম্মেলনে পুনরায় সভাপতিমণ্ডলীর চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন অধ্যাপিকা পান্না কায়সার, সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন প্রণয় সাহা। সেইসঙ্গে ১০১ সদস্যবিশিষ্ট খেলাঘর আসরের কেন্দ্রীয় কমিটি, ২০১ সদস্যবিশিষ্ট জাতীয় কমিটি নির্বাচিত করা হয়।  

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৯
আরকেআর/এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।