ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে ডাক বিভাগের কর্মীদের মানববন্ধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৯
রাজশাহীতে ডাক বিভাগের কর্মীদের মানববন্ধন

রাজশাহী: চার দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়ন। 

শনিবার (২১ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী কোর্ট শহীদ মিনার চত্বরে এ কর্মসূচি পালন করা হয়।  

প্রথমে পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়নের নেতাকর্মীরা মানববন্ধন কর্মসূচি পালন করেন।

পরে সেখান থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহীদ এ এইচ এম কামারুজ্জামান বোটানিক্যাল গার্ডেন ও চিড়িয়াখানার সামনে গিয়ে শেষ হয়।

বিক্ষোভ কর্মসূচিতে বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়ন (উত্তরাঞ্চল) রাজশাহীর সার্কেল সভাপতি আরসাদ আলী, সার্কেল সম্পাদক মাহাবুবুল আলম, রাজশাহী জিপিও ইউনিট কার্যকরী সভাপতি মখলেছুর রহমান, পিএমজি ইউনিট সভাপতি লুৎফর রহমান, কার্যকরী সভাপতি শওকত আলী, রাজশাহী জিপিও ইউনিট সহ-সভাপতি মো. শাহী নূরুল ইসলামসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

চার দফা দাবি হলো- কর্মরত অবস্থায় সরকারি কর্মচারীর মৃত্যুজনিত কারণে ৮ লাখ টাকা, স্থায়ী অক্ষমতার জন্য ৪ লাখ টাকা এবং দাফন-কাফনের জন্য ৩০ হাজার টাকা আর্থিক সহায়তার সরকারি সিদ্ধান্ত বাস্তবায়ন, সরকারি কর্মচারীদের গৃহনির্মাণ ঋণ সুবিধা পাওয়ার পূর্বশর্ত ইএফটি পদ্ধতিতে বেতন দেওয়া নিশ্চিত করা, ১৬ থেকে ২০ গ্রেডের পোশাকধারী কর্মচারীদের জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন অনুযায়ী পোশাকসহ অন্য সামগ্রী সরবরাহ, কর্মচারীদের জমানো ফিডালিটি বন্ডের টাকায় ওয়েলফেয়ার ট্রাস্ট গঠন।  

একই দাবিতে সংগঠনটি গত ৭ সেপ্টেম্বর সকাল ১০টায় পোস্টাল কমপ্লেক্স চত্বরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৯ 
এসএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।