bangla news

শামসুজ্জামান দুদুকে গ্রেফতারের দাবিতে বিক্ষোভ সমাবেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-২০ ৯:০৮:৫৬ পিএম
বিক্ষোভ মিছিল। ছবি: বাংলানিউজ

বিক্ষোভ মিছিল। ছবি: বাংলানিউজ

চুয়াডাঙ্গা: বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুকে সবখানে প্রতিহত করার ঘোষণা দিয়েছেন চুয়াডাঙ্গা জেলা স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। 

শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকেলে চুয়াডাঙ্গা শহরে এক বিক্ষোভ মিছিল সমাবেশ শেষে এ ঘোষণা দেওয়া হয়। 

সমাবেশ থেকে শামসুজ্জামান দুদুকে আজীবনের জন্য চুয়াডাঙ্গাতে নিষিদ্ধ ঘোষণা করা হয়। বলা হয় তাকে দেশের যেখানেই দেখা যাবে সেখানেই প্রতিহত করবে দলীয় নেতাকর্মীরা। একই সঙ্গে তাকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়েছে। 

টকশোতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণনাশের হুমকির প্রতিবাদে চুয়াডাঙ্গা জেলা স্বেচ্ছাসেবক লীগ ও জেলা ছাত্রলীগ যৌথভাবে এ বিক্ষোভ মিছিলের আয়োজন করে। 

শুক্রবার বিকেল পৌনে ৫টার দিকে শহরের পুরানো জেলখানা এলাকা থেকে মিছিলটি বের হয়ে কয়েকটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে শহরের শহীদ হাসান চত্বরে এসে শেষ হয়।
পরে সেখানে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ করে। 

চুয়াডাঙ্গা জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক মতিয়ার রহমানের সঞ্চলনায় সমাবেশে বক্তব্য রাখেন- চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান আশাদুল হক বিশ্বাস, যুবলীগের প্রেসিডিয়াম কমিটির সদস্য ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ শামসুল আবেদিন খোকন, জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ও পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কবির ও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জানিফ। 

সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশ যখন উন্নয়নের মহাসড়কে তখন দেশবিরোধী শক্তিতে লিপ্ত বিএনপি-জামায়াত চক্ররা নানাভাবে ষড়যন্ত্র করছে। সেই ষড়যন্ত্রের অংশ হিসেবেই দলীয় সভানেত্রী শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্রও করা হচ্ছে। টকশোতে শামসুজ্জামান দুদুর বক্তব্য সেই ইঙ্গিতই বহন করে। 

বক্তারা চুয়াডাঙ্গাসহ সারাদেশে দুদুকে সর্বাত্মক প্রতিহতের ঘোষণা দিয়ে গ্রেফতারের দাবি জানান।  

গত সোমবার একটি বেসরকারি টেলিভিশনের টকশোতে অংশ নিয়ে শামসুজ্জামান দুদু প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেন বলে অভিযোগ রয়েছে। 

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ১০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   চুয়াডাঙ্গা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-09-20 21:08:56