ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুই লাখ পিস ইয়াবাসহ ৮ রোহিঙ্গা আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৯
দুই লাখ পিস ইয়াবাসহ ৮ রোহিঙ্গা আটক

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিনের দক্ষিণে গভীর সমুদ্রে অভিযান চালিয়ে দুই লাখ পিস ইয়াবাসহ আট রোহিঙ্গাকে আটক করেছে কোস্টগার্ড। 

শুক্রবার (২০ সেপ্টেম্বর) দুপুরে এক ই-মেইল বার্তায় কোস্টগার্ডের পক্ষ থেকে অভিযানের বিষয়টি নিশ্চিত করা হয়।

আটকরা হলেন- মিয়ানমারের আকিয়াবের সিদ্দার আলীর ছেলে মো. দলিয়া (২০), নূর মোহাম্মদের ছেলে মো. রবি আলম (১৯), আব্দুল হাফেজের ছেলে মো. আলম (২৫), মো. করিমের ছেলে মো. শফিকুল (২৮), মৃত মনু মিয়ার ছেলে মো. নূর (২৫), মৃত নুরুল হাকিমের ছেলে মো. নূরে আলম (৪০), মৃত লাল মিয়ার ছেলে মো. আলী আহম্মদ (২০) ও মৃত আবু সুফিয়ানের ছেলে মো. নুরুল আমীন (২৫)।

কোস্টগার্ডের মিডিয়া কর্মকর্তা (লে. বিএন) হায়াত ইবনে সিদ্দিক পাঠানো মেইল বার্তায় আরও বলা হয়, মাছধরার নৌকা নিয়ে মিয়ানমার থেকে ইয়াবা নিয়ে এসে বাংলাদেশে পাচারের জন্য সমুদ্রে অবস্থান করছে, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাতে টেকনাফের সেন্টমার্টিনের দক্ষিণে গভীর সমুদ্রে অভিযান চালানো হয়। এসময় একটি মাছ ধরার নৌকা দেখে সন্দেহ হলে নৌকাটিতে তল্লাশি চালানো হয়। পরে নৌকা থেকে দুই লাখ পিস ইয়াবাসহ ওই আট রোহিঙ্গা নাগরিককে আটক করা হয়।

কোস্টগার্ড জানায়, পাচারকাজে ব্যবহৃত নৌকাটি জব্দ করা হয়েছে। জব্দকৃত ইয়াবার বাজার মূল্য প্রায় ৬ কোটি টাকা।

আটক আট রোহিঙ্গাসহ জব্দকৃত ইয়াবা টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন বলে জানায় কোস্টগার্ড।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৯
এসবি/আরবি/  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।