ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে ইমজা’র সাবেক সভাপতি সাংবাদিক বুলবুল গ্রেফতার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৯
সিলেটে ইমজা’র সাবেক সভাপতি সাংবাদিক বুলবুল গ্রেফতার মইনুল হক বুলবুল

সিলেট: বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এনটিভি'র সিলেটের ব্যুরো প্রধান মইনুল হক বুলবুলকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাতে নগরের মীরবক্সটুলা ইউমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়।

কানাইঘাট থানায় দায়ের করা একটি প্রতারণা মামলায় সাদা পোশাকের পুলিশ তাকে গ্রেফতার করে থানা হেফাজতে নিয়ে যায়।

সিলেট জেলার অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) আমিনুল ইসলাম সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করে বলেন, কানাইঘাট থানায় জনৈক ব্যক্তির দায়ের করা একটি প্রতারণা মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে।

সাংবাদিকতার পাশাপাশি মইনুল হক বুলবুল আইন পেশাও জড়িত এবং সিলেটে টেলিভিশন সাংবাদিকদের সংগঠন ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (ইমজা) সাবেক সভাপতি।

এদিকে, সাংবাদিক মইনুল হক বুলবুলকে গ্রেফতারের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (ইমজা) নেতৃবৃন্দ।

সংগঠনটির সভাপতি ও দেশ টেলিভিশনের সিলেট বিভাগীয় প্রতিনিধি বাপ্পা ঘোষ চৌধুরী এবং সাধারণ সম্পাদক ও ইন্ডিপেন্ডেন্ট টিভির সিলেট ব্যুরো প্রধান মঞ্জুর আহমদের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, অভিযোগ থাকলে পুলিশ অবশ্যই গ্রেফতার করবে। কিন্তু সাদা পোশাকে অস্ত্রধারীরা (পুলিশ) যেভাবে উঠিয়ে নিয়েছেন তা খুবই উদ্বেগজনক ও নিন্দনীয়।

একজন প্রতিষ্ঠিত সাংবাদিক ও আইনজীবীকে এভাবে তুলে নেওয়া আইনের অপপ্রয়োগই নয়, আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের ক্ষমতার অপব্যবহার বলেও মনে করেন ইমজা নেতৃবৃন্দ।

তাকে গ্রেফতারের পর পুলিশ প্রশাসনের লুকোচুরিও তাদের বিস্মিত করেছে উল্লেখ করে নেতৃবৃন্দ এই ঘটনার সুষ্ঠু তদন্ত ও মইনুল হক বুলবুলের নিঃশর্ত মুক্তি দাবি করেন।

বাংলাদেশ সময়: ০২৩৮ ঘন্টা, সেপ্টেম্বর ২০, ২০১৯
এনইউ/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।