ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বিরোধের জেরে স্বাস্থ্যকর্মীকে দুর্বৃত্তদের হাতুড়িপেটা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৯
বিরোধের জেরে স্বাস্থ্যকর্মীকে দুর্বৃত্তদের হাতুড়িপেটা

বরগুনা: বরগুনার আমতলী উপজেলার ইসলামপুর কমিউনিটি ক্লিনিকের হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি বা স্বাস্থ্যকর্মী) আবুল কালাম আজাদকে (৩৩) হাতুড়িপেটা করে হাত-পা থেতলে দিয়েছে দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকালে ক্লিনিকে কর্মরত অবস্থায় তার ওপর এ হামলার ঘটনা ঘটে। আজাদ বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিমে) হাসপাতালে চিকিৎসাধীন।

তিনি জেলা সদর ইউনিয়নের নীলগঞ্জ গ্রামের কাঞ্চন আলী মৃধার ছেলে।  

চিকিৎসাধীন অবস্থায় আজাদ বাংলানিউজকে জানান, প্রতিদিনের মতো বৃহস্পতিবার সকালে তিনি ক্লিনিকে কাজ করছিলেন। এসময় একজন দুর্বৃত্ত ক্লিনিকে ঢুকেই তাকে টেনে-হেঁচড়ে বাইরে নামানোর চেষ্টা করে। এক পর্যায়ে ওই দুর্বৃত্তকে ধাক্কা দিয়ে ক্লিনিকের বাইরে ফেলে ভেতর থেকে দরজা বন্ধ করে দেন আজাদ। এরপর ১৫/২০ জনের একদল দুর্বৃত্ত ক্লিনিকের জানালা ভেঙে ভেতরে ঢুকে কালামকে হাতুড়িপেটা করে তার ডান পা ও হাত থেতলে দেয়। তার চিৎকারে এলাকাবাসী এগিয়ে এলে পালিয়ে যায় দুর্বৃত্তরা। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য শেবাচিম হাসপাতালে পাঠানো হয়।  

আজাদ আরও জানান, জাহিদুল ইসলাম মিঠু মৃধা নামে তার ছোট চাচা সদ্য সমাপ্ত আমতলী সদর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ছিলেন। সে সময় বর্তমান চেয়ারম্যান মোতাহার উদ্দিন মৃধার ছোট ভাই জহিরুল ইসলাম খোকন মৃধার সঙ্গে নির্বাচনী প্রচার-প্রচারণা নিয়ে সংর্ঘষের ঘটনা ঘটেছিল। তার জের ধরে খোকন মৃধা, কালাম, ওসমানসহ আমতলী থেকে ১৫/২০ জনের একদল দুর্বৃত্ত এনে তাকে হাতুড়িপেটা করে হাত-পা থেতলে দিয়েছে।

এ বিষয়ে অভিযুক্ত খোকন মৃধার সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি এ ঘটনা অস্বীকার করে বাংলানিউজকে বলেন, দিনের বেলায় এ ধরনের সন্ত্রাসী ঘটনা যারা ঘটিয়েছে, আমি নিজেও তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

চেয়ারম্যান মোতাহার উদ্দিন মৃধা বাংলানিউজকে জানান, ঘটনার কথা শুনেছি। তবে তারা মাদক বিক্রির সঙ্গে জড়িত। কে-বা কারা এ ঘটনা ঘটিয়েছে তা এ মুহূর্তে বলা যাচ্ছে না। তবে এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে দাবি জানাচ্ছি।

আমতলী উপজেলা স্বাস্থ্য প্রশাসক ডা. শংকর প্রসাদ অধিকারী বাংলানিউজকে বলেন, হেলথ প্রোভাইডার আজাদের হাত-পা থেতলে গেছে। এ মুহূর্তে এক্সরে না করে বলা যাচ্ছে না যে, তার হাত-পা ভেঙেছে কী-না। হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর তাকে উন্নত চিকিৎসার জন্য শেবাচিম হাসপাতালে পাঠানো হয়েছে।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার বাংলানিউজকে বলেন, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তবে এ ব্যাপারে কারও কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।