ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রতিষ্ঠার ৩৫ বছরে পা রাখলো ঢাবি সাংবাদিক সমিতি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৯
প্রতিষ্ঠার ৩৫ বছরে পা রাখলো ঢাবি সাংবাদিক সমিতি প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটছেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ‘তথ্যে তারুণ্যে নিত্য সত্যে’ এ স্লোগান নিয়ে প্রতিষ্ঠার ৩৫ বছরে পা রেখেছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ডুজা)।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সমিতির কার্যালয়ে ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কেটে কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। এ সময় অন্যদের মধ্যে সাংবাদিক সমিতির সভাপতি রায়হানুল ইসলাম আবির, সাধারণ সম্পাদক মাহদী আল মুহতাসিম নিবিড়, টিএসসি কর্মকর্তা ও সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি শুধু ঢাকা বিশ্ববদ্যিালয়েরই ওয়াচডগ নয়। এটি সমগ্র জাতির জন্য কাজ করছে। যদিও সারাদেশে এরকম অনেক পেশাজীবী সংগঠন রয়েছে। কিন্তু ডুজার একটি স্বতন্ত্র মাত্রা আছে। কারণ এর সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় নামটি জড়িত। এ প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাই জাতীয় অন্যান্য ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

সাংবাদিকদের বস্তুনিষ্ঠতার বিষয়টি উল্লেখ করে উপাচার্য আরও বলেন, সাংবাদিকরা শুধুমাত্র একটি বিষয়কে তুলে ধরে না, বরং এর একটি সিভিলাইজিং ইনফ্লুয়েন্স বিশ্ববিদ্যালয় প্রশাসনের ওপর পড়ে। আমাদের এটিকে এভাবে দেখা উচিত- সাংবাদিক সমিতির ভূমিকা যেন বিশ্ববিদ্যালয়ের জন্য, সমগ্র জাতির জন্য সিভিলাইজিং ইনফ্লুয়েন্স বহন করে।

অনুষ্ঠান শেষে উপাচার্যের নেতৃত্বে সাংবাদিক সমিতির সদস্যদের অংশগ্রহণে টিএসসি প্রাঙ্গণে একটি র‌্যালি বের করা হয়।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৯
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।