ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ক্যাসিনোর খবর জানতেন না কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৯
ক্যাসিনোর খবর জানতেন না কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক কর্মশালায় কথা বলেন কৃষমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজধানীতে এতগুলো ক্যাসিনো রয়েছে- এমন খবর জানতেন না কৃষমন্ত্রী ড. আবদুর রাজ্জাক। তিনি বলেছেন, ঢাকা মহানগরে ক্যাসিনো আছে, আমার আগে জানা ছিল না। এর বিরুদ্ধে অভিযান চলমান।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাজধানীর খামার বাড়ির আ ক মু গিয়াস উদ্দিন মিলকী অডিটরিয়ামে লেবু জাতীয় ফসলের সম্প্রসারণ, ব্যবস্থাপনা ও উৎপাদন বৃদ্ধি প্রকল্পের উদ্যোগে প্রকল্প অবহিতকরণ কর্মশালায় তিনি এ কথা বলেন। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. আবদুল মুঈদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রকল্প পরিচালক ফারুখ আহমেদ।

বিশেষ অতিথি হিসেবে এতে উপস্থিত ছিলেন এপিএ পুলের সদস্য কৃষিবিদ মো. হামিদুর রহমান।

এসময় ঢাকা মহানগরের ক্যাসিনোতে অভিযানের কথা উল্লেখ করে কৃষিমন্ত্রী বলেন, সমাজের অস্থিরতা কমাতে প্রধানমন্ত্রীর নির্দেশে ঢাকাসহ সারাদেশে অপকর্ম ও অপরাধে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। এদের আইনের আওতায় এনে নির্মূল করা হবে। প্রধানমন্ত্রীর এই নিদের্শনার জন্য তাকে অভিবাদন জানাই।

বুধবার (১৮ সেপ্টেম্বর) ঢাকার ফকিরাপুল ইয়ংমেনস ক্লাবে অবৈধভাবে ক্যাসিনো চালানোর অভিযোগে যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়াকে গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ দিন সন্ধ্যায় গুলশানের বাসা থেকে খালেদকে গ্রেপ্তারের সময় সেখান থেকে একটি অবৈধ আগ্নেয়াস্ত্র এবং লাইসেন্সের শর্ত ভঙ্গের অভিযোগে দুটি অস্ত্র জব্দও করা হয়।

এ দিন বিকেলে গুলশান-২ নম্বরের ৫৯ নম্বর সড়কে খালেদের বাসা এবং ফকিরাপুলের ইয়ংমেনস ক্লাবে একযোগে অভিযান শুরু করেন র‌্যাব সদস্যরা। সন্ধ্যায় ওই ক্লাব থেকে ১৪২ জনকে আটক করে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়। ক্লাবে পাওয়া যায় মদ আর জুয়ার বিপুল আয়োজন।

খালেদের ক্যাসিনো বন্ধ করার পর ঢাকার আরও তিনটি ক্লাবে অভিযান চালিয়ে জুয়ার ২৪ লাখ টাকা উদ্ধার এবং ৪০ জনকে গ্রেপ্তার করে র‌্যাব। এই ক্লাবগুলো হলো- ইয়ংমেনস ক্লাবের পাশের ঢাকা ওয়ান্ডারাস ক্লাব, গুলিস্তানের মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র এবং বনানীর আহমদ টাওয়ারের গোল্ডেন ঢাকা বাংলাদেশ।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. কাওসার ওয়ান্ডারাস ক্লাবে ক্যাসিনো চালান বলে র‌্যাব কর্মকর্তারা জানিয়েছেন। সেখান থেকে নগদ ২০ লাখ ২৭ হাজার টাকা, জুয়ার সরঞ্জাম, ২০ হাজার ৫০০ টাকার জাল নোট, বিপুল পরিমাণ মদ ও মাদক জব্দ করা হয়।

পরে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র থেকে জুয়ার সরঞ্জাম, চার লাখ ১৫ হাজার টাকা ও একটি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করা হয়। সেখান থেকে গ্রেফতার করা হয় ৪০ জনকে। তাদের বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে বলে নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম জানিয়েছেন। এছাড়া বনানীর আহমদ টাওয়ারে ‘গোল্ডেন ঢাকা বাংলাদেশ’ নামে একটি ক্যাসিনো চালানো হয়। সেখানে অভিযানে গিয়ে ক্যাসিনোটি তালাবন্ধ পাওয়া যায়। সেটি সিলগালা করা হয়েছে। পরে ভেতরে তল্লাশি চালানো হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্প্রতি আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় যুবলীগ নেতাদের নিয়ে ক্ষোভ প্রকাশের পর দলটির সহযোগী সংগঠনটির প্রভাবশালী নেতা খালেদকে ধরতে অভিযান নামে র‌্যাব।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৯
জিসিজি/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।