ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেস্ট ইন দ্য ওয়েডিং ইন্ডাস্ট্রি অ্যাওয়ার্ড চালু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৯
বেস্ট ইন দ্য ওয়েডিং ইন্ডাস্ট্রি অ্যাওয়ার্ড চালু সংবাদ সম্মেলন, ছবি: বাংলানিউজ

ঢাকা: ওয়েডিং ইন্ডাস্ট্রির প্রসারের লক্ষ্যে জড়োয়া হাউজ ও আইস টুডের যৌথ উদ্যোগে দেশে প্রথমবারের মতো শুরু হতে যাচ্ছে ‘বেস্ট ইন দ্য ওয়েডিং ইন্ডাস্ট্রি অ্যাওয়ার্ডস’।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাজধানীর গুলশানের একটি হোটেলে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশের ওয়েডিং রিটেইল, বিউটি, ওয়েডিং প্ল্যানিং, ফটোগ্রাফি ক্যাটারিং সেবাসহ ওয়েডিং ফ্যাশনের মুভার ও শেকারদের একই ছাদের নিচে নিয়ে আসার পরিকল্পনার অংশ হিসেবে এই অ্যাওয়ার্ড দেওয়া হচ্ছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জড়োয়া হাউজের ডিরেক্টর ও জেমোলজিস্ট অভি রায়, আইস মিডিয়া লিমিটেডের এক্সিকিউটিভ ডিরেক্টর নওশিন খায়ের হেমা, ম্যানেজিং এডিটর তৌহিদুর রশিদ এবং আইস টুডের ফ্যাশন এডিটর গৌতম সাহা প্রমুখ।

আইস মিডিয়ার ম্যানেজিং এডিটর তৌহিদুর রশিদ বলেন, দেশের প্রথম ওয়েডিং ইন্ডাস্ট্রি অ্যাওয়ার্ড অনুষ্ঠানটি সত্যিকার অর্থে সুরুচি ও আড়ম্বরপূর্ণ পরিশীলিত ওয়েডিং এক্সপেরিয়েন্স প্রদানে এ সময়ের সেরা নামগুলোকে স্বীকৃতি দেবে। আগামী ২৮ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টায় লা মেরিডিয়ান ঢাকা হোটেলে এক জমকালো অনুষ্ঠানে এই অ্যাওয়ার্ড দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে বলা হয়, এই ক্যাম্পেইনের কসমেটিক্স পার্টনার ইনগ্লট, মেকওভার পার্টনার অরা বিউটি লাউঞ্জ, স্কিনকেয়ার পার্টনার লেজার ট্রিট, ওয়াচ পার্টনার মোহাম্মদ অ্যান্ড সন্স, হসপিটালিটি পার্টনার লা মেরিডিয়ান ঢাকা এবং স্পা পার্টনার এক্সপ্লোর স্পা বাই লা মেরিডিয়ান ঢাকা। এই আয়োজনের মিডিয়া সহযোগী কনসিটো পিআর।

অ্যাওয়ার্ডের প্রথম ক্যাটাগরি ফ্যাশন অ্যান্ড রিটেইলের অধীনে থাকছে সাব-ক্যাটাগরি বেস্ট ব্রাইডাল রিটেইল, বেস্ট ডিজাইনার: ফিমেল অ্যাটায়্যার, বেস্ট ডিজাইনার: মেল অ্যাটায়্যার এবং ডিজাইনার অব দ্য ইয়ার।

দ্বিতীয় ক্যাটাগরি হলো বিউটি ইন্ডাস্ট্রি এবং এর সাব-ক্যাটাগরিগুলো হলো ট্রেন্ডসেটিং এন্টারপ্রাইজ ইন দ্য ইন্ডাস্ট্রি, ওয়েডিং লুক মেকার অব দ্য ডিকেড, এন্টারপ্রাইজ/ব্র্যান্ড উইথ মোস্ট রোবাস্ট গ্রোথ, ডেডিকেটেড হেয়ারকেয়ার ব্র্যান্ড এবং ব্রাইডাল মেকওভার।

তৃতীয় ক্যাটাগরি হলো দ্য ইভেন্ট এবং এর সাব-ক্যাটাগরিগুলো হলো ভেন্যু ডেকোরেশন, ওয়েডিং প্ল্যানিং, বেস্ট ক্যাটারিং কোম্পানি এবং মোস্ট প্রেফার্ড ওয়েডিং ভেন্যু।   

চতুর্থ ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড দেওয়া হবে ফটোগ্রাফিতে এবং এর সাব-ক্যাটাগরিগুলো হলো ফটোগ্রাফার পার এক্সিলেন্স, প্রোডাকশন হাউজ অব দ্য ইয়ার, সিনেম্যাটোগ্রাফার এবং ওয়েডিং ফিল্ম অব দ্য ইয়ার। পঞ্চম ক্যাটাগরি হানিমুন ডেসটিনেশনের অধীনে রিসোর্টকে পুরস্কৃত করা হবে। স্পেশাল অ্যাওয়ার্ডস’র একটি ক্যাটাগরিও থাকছে।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, জমা হওয়া নমিনেশন পেপারগুলো থেকে অ্যাওয়ার্ডের বিজয়ী বাছাই করার জন্য একটি বিশেষ জুরি বোর্ড গঠন করা হবে। অ্যাওয়ার্ডের ক্যাটাগরিগুলো সম্ভাব্য হিসেবে নির্ধারিত ও নমিনেশনের ক্ষেত্রে যেকোনো পরিবর্তনের সব অধিকার আয়োজকদের হাতে সংরক্ষিত।

জড়োয়া হাউজের অভি রায় বলেন, বাংলাদেশে প্রথমবারের মতো বার্ষিক ‘বেস্ট ইন দ্য ওয়েডিং ইন্ডাস্ট্রি অ্যাওয়ার্ডস’ চালু করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। এই আয়োজন দেশের ক্যাটারার থেকে শুরু করে ফটোগ্রাফার, ড্রেসমেকার এবং ভেন্যুসহ অনন্য সেরা মানের পণ্য ও সেবাদানকারীদের আবিষ্কার করতে সক্ষম হবে।

আইস মিডিয়া লিমিটেডের এক্সিকিউটিভ ডিরেক্টর নওশিন খায়ের হেমা বলেন, দেশের এ ধরনের একমাত্র আয়োজনটি বাংলাদেশের ওয়েডিং ইন্ডাস্ট্রিতে অনন্য নজির স্থাপন করবে। আমরা আমাদের অতিথিদের জন্য একেবারে ঝামেলাবিহীন, নিখুঁত, অনন্য অভিজ্ঞতা নিশ্চিত করেছি। ওয়েডিং ইন্ডাস্ট্রির সুপরিচিত ব্যক্তিত্বরা অ্যাওয়ার্ড অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। ‘বেস্ট ইন দ্য ওয়েডিং ইন্ডাস্ট্রি অ্যাওয়ার্ডস’ বাংলাদেশের ওয়েডিং ইন্ডাস্ট্রিতে বিশাল সম্ভাবনা তৈরি করবে এবং এটি লক্ষ্যমাত্রা, ডেলিভারি এবং লক্ষ্যে পৌঁছানোর ক্ষেত্রে একেবারে অনন্য।

আইস মিডিয়া লিমিটেডের ম্যানেজিং এডিটর তৌহিদুর রশিদ বলেন, বেস্ট ইন দ্য ওয়েডিং ইন্ডাস্ট্রি অ্যাওয়ার্ডস’ দেশীয় বাজারের সেরাদের সেরাকে তুলে আনার লক্ষ্যে যাত্রা করেছে। আমাদের ওয়েডিং ইন্ডাস্ট্রি অবিশ্বাস্যরকম বৈচিত্র্যময় হয়ে উঠেছে। বর্তমানে দেশজুড়ে ছড়িয়ে ছিটিয়ে থাকা সব ট্যালেন্ট, কিছু ব্যক্তি ও দলের কঠোর পরিশ্রমের স্বীকৃতি দিতে পারাই হবে আমাদের সার্থকতা।

আইস টুডের ফ্যাশন এডিটর গৌতম সাহা বলেন, ফ্যাশনের কথাই যদি বলা হয়, তবে ওয়েডিংই হলো হাল ফ্যাশনের ও চোখ ধাঁধানো ওয়েডিং অ্যাটায়ার ধরার সঠিক প্ল্যাটফর্ম। আপনারা জেনে আনন্দিত হবেন যে, ‘বেস্ট ইন দ্য ওয়েডিং ইন্ডাস্ট্রি অ্যাওয়ার্ডস’-এ বেস্ট ওয়েডিং অ্যাটায়্যার ক্যাটাগরিতে বিশেষ নজর দেওয়া হয়েছে।

অনুষ্ঠানের বিজয়ীরা প্রতিনিধিত্ব করবেন দেশের সেরাদের সেরা ওয়েডিং প্রফেশলনালদের, যাদেরকে যেকোনো যুগলই নিজেদের অনন্য ওয়েডিং আয়োজনের জন্য বেছে নেবে। এই অনুষ্ঠানটি একেবারে নিজের পছন্দ অনুযায়ী ওয়েডিং এক্সপেরিয়েন্স তৈরির লক্ষ্যে সাজানো হয়েছে। তা দেশের সব গ্রাহকদের মাঝে ছড়িয়ে দেওয়া হবে। এই আয়োজনে বিয়ের জন্য দৃষ্টিনন্দন ভেন্যু, হানিমুনের জন্য আকর্ষণীয় থাকার ব্যবস্থা, বিয়েতে মুখরোচক খাবার থেকে শুরু করে বিয়ের অনুষ্ঠানের ধরনের খুঁটিনাটি বিষয় তুলে আনার বিষয়ে জোর দেবে।   

রেজিস্ট্রেশন সংক্রান্ত তথ্য পেতে আইস টুডের ফেসবুক পেজে চোখ রাখতে বলা হয়েছে। পেজ লিংক- https://www.facebook.com/icetoday/

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৯
টিএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।