ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বগুড়ায় ৬৮ বস্তা সরকারি চাল জব্দ

ডিস্ট্রিক্ট ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৯
বগুড়ায় ৬৮ বস্তা সরকারি চাল জব্দ

বগুড়া: বগুড়া সদর উপজেলায় পৃথক স্থানে অভিযান চালিয়ে ৬৮ বস্তা সরকারি চাল জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে ভূমি সহকারী কমিশনার আবুল হায়াতের নেতৃত্বে উপজেলার বারপুর দক্ষিণপাড়া ও হাকিরমোড় এলাকা থেকে এসব চাল জব্দ করা হয়।  

অভিযান শেষে ভূমি সহকারী কমিশনার বাংলানিউজকে বলেন, প্রধানমন্ত্রীর ক্ষুধামুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে সরকারি খাদ্যবান্ধব কর্মসূচীর আওতায় সাধারণ মানুষের মাঝে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি করা হয়।

কিছু অসাধু ব্যবসায়ী সুবিধাভোগীদের ভুল বুঝিয়ে এসব চাল ক্রয় করছে, এবং বেশি টাকায় বিক্রির জন্য মজুদ করে রাখছে। বারপুর দক্ষিণপাড়া ও হাকিরমোড় এলাকার দুইটি দোকানে এ ধরনের কিছু চাল মজুদ আছে, এমন তথ্যের ভিত্তিতে বুধবার অভিযান চালানো হয়।

এ সময় দক্ষিণপাড়ার রুবেল হোসেনের (৩৫) দোকান থেকে সরকারি সিল করা ৫৪ বস্তা ও হাকিরমোড়ের মনিরুজ্জামান পলাশের (৩৮) দোকান থেকে ১৪ বস্তা চাল জব্দ করা হয়। নিয়ম অনুসারে এসব চাল নিলামে বিক্রি হবে, এবং বিক্রির টাকা সরকারি কোষাগারে চলে যাবে বলে জানান আবুল হায়াত।

ভূমি সহকারী কমিশনার আরও বলেন, যেসব ডিলার সুবিধাভোগীদের চাল না দিয়ে অর্থের লোভ দেখিয়ে স্বাক্ষর নেবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
কেইউএ/এইচজে 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।