ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলনায় প্রতিবন্ধীর অধিকার-সুরক্ষা বিষয়ক কর্মশালা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
খুলনায় প্রতিবন্ধীর অধিকার-সুরক্ষা বিষয়ক কর্মশালা কর্মশালা, ছবি: বাংলানিউজ

খুলনা: খুলনায় প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন-২০১৩ বাস্তবায়ন বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় মহানগরের সিএসএস আভা সেন্টারে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। সিআরপি ও খুলনা মহানগর প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের উদ্যোগে এ কর্মশালার আয়োজন করা হয়।

খুলনা মহানগর প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের সাধারণ সম্পাদক শিরিন আক্তার রানুর পরিচালনায় কর্মশালায় সভাপতিত্ব করেন মহানগর প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের সভাপতি আব্দুস সালাম হাওলাদার।

কর্মশালায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত খুলনা জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান। বিশেষ অতিথি ছিলেন সমাজ সেবা অধিদফতরের উপ-পরিচালক খান মোতাহার হোসেন। এতে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন সিআরপির ম্যানেজার মিজানুর রহমান।

বক্তারা বলেন, প্রতিবন্ধীদের অবহেলা না করে সবাইকে সহযোগিতার করতে হবে। যথাযথ সুবিধা পেলে সমাজের বিভিন্ন স্তরে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে প্রতিবন্ধীরা। তাদের সমাজের বাইরে রেখে সমতার বাংলাদেশ গড়া সম্ভব নয়। প্রতিবন্ধীদের সীমাবদ্ধতা থাকায় তাদের সহযোগিতার জন্য রাষ্ট্রকে বিশেষ গুরুত্ব দিতে হবে। তাদের এগিয়ে নিতে সরকারের পাশাপাশি সমাজ ও ব্যক্তি-প্রতিষ্ঠানকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে।

কর্মশালায় প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন-২০১৩ বাস্তবায়নের দাবি জানান বক্তারা।

বাংলাদেশ সময়: ১১২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
এমআরএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।