bangla news

ছয় মাসের শিশুর পেটে আরেক ‘শিশুর গুজব’!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১৮ ১১:১২:৩০ এএম
অস্ত্রোপচার শেষে হাসপাতালের বেডে শিশু তাফসির রহমান, ছবি: বাংলানিউজ

অস্ত্রোপচার শেষে হাসপাতালের বেডে শিশু তাফসির রহমান, ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ছয় মাস বয়সের তাফসির রহমান নামের এক শিশুর পেটে অস্ত্রোপচার করে ৫শ’ গ্রাম ওজনের একটি টিউমার বের করা হয়েছে। ওই শিশুর বাড়ি রাজশাহীর চারঘাট উপজেলার অনুপমপুর গ্রামে। সে ওই গ্রামের রিকশাচালক ওয়াসিমের ছেলে। এ ঘটনায় প্রথমে হাসপাতালজুড়ে গুজব ছড়িয়ে পড়েছিল শিশুর পেট থেকে আরও একটি শিশু বের করা হয়েছে! এ খবর মুহূর্তের মধ্যে গোটা রাজশাহী ছড়িয়ে পড়ে।

বিষয়টির সত্যতা জানতে মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে গণমাধ্যম কর্মীরাও রামেক হাসপাতালের ৯নম্বর ওয়ার্ডে ভিড় জমায়। এর আগে সকালে রামেক হাসপাতালের অপারেশন থিয়েটারে ওই শিশুর অস্ত্রোপচার করা হয়। অস্ত্রোপচারে প্রায় ৫শ’ গ্রাম ওজনের টিউমার বের করেন রামেক হাসপাতালের অধ্যক্ষ প্রফেসর ডা. নওশাদ আলী।

সকালেই তার অস্ত্রোপচার শেষ করা হয়। সন্ধ্যায় তাকে পোস্ট অপারেটিভ রুম থেকে ৯নম্বর ওয়ার্ডে স্থানান্তর করা হয়। বর্তমানে শিশুটি সুস্থ রয়েছে।

জানতে চাইলে রামেক হাসপাতালের অধ্যক্ষ ও শিশু বিশেষজ্ঞ প্রফেসর ডা. নওশাদ আলী বলেন, ওই শিশুর অস্ত্রোপচারে পর তার পেট থেকে আরও একটি শিশু মিলেছে বলে প্রথমে গুজব ছড়িয়ে পড়েছিল। অথচ তিনি নিজেই শিশুটির অপারেশন করেছেন।

পেট থেকে আধা কেজি ওজনের টিউমার বের করা হয়েছে। এছাড়া অন্য কিছু নয়। শিশুটি বর্তমানে সুস্থ রয়েছে। তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে বলেও জানান ডা. নওশাদ আলী।

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
এসএস/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-18 11:12:30