ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কিশোরগঞ্জে সার্টিফিকেট জাল করার অভিযোগে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
কিশোরগঞ্জে সার্টিফিকেট জাল করার অভিযোগে জরিমানা কম্পিউটার দোকানের মালিককে জরিমানা। ছবি: বাংলানিউজ

কিশোরগঞ্জ: শিক্ষাবোর্ড ও বিশ্ববিদ্যালয়ের জাল সার্টিফিকেট তৈরি করার অভিযোগে কিশোরগঞ্জ শহরের একটি কম্পিউটার দোকানের মালিককে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে জেলা শহরের গৌরাঙ্গ বাজার এলাকার ডিজিটাল লিংক নামের ওই কম্পিউটার দোকানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এইচ এম খোদাদাদ হোসেন।  

একটি গোয়েন্দা সংস্থার (এনএসআই) কাছ থেকে সার্টিফিকেট জালিয়াতির তথ্য পেয়ে এ অভিযান পরিচালনা করা হয়।

 
ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, শিক্ষাবোর্ড ও বিশ্ববিদ্যালয়ের জাল সার্টিফিকেট তৈরি করে বিক্রি করা হচ্ছে এমন অভিযোগ পেয়ে মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে ওই কম্পিউটার দোকানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীর মূল সনদের জাল সার্টিফিকেট পাওয়া যায়।  

এছাড়াও দোকানের কম্পিউটারে কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক ও কিশোরগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপির সিলমোহরযুক্ত সুপারিশপত্র পাওয়া যায়। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এইচ এম খোদাদাদ হোসেন কম্পিউটার দোকানের মালিক শহরের মনিপুরঘাট এলাকার আব্দুল হাইয়ের ছেলে আল ফয়সালকে (৩৫) ২০ হাজার টাকা জরিমানা এবং কম্পিউটারের হার্ডডিস্ক জব্দ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এইচ এম খোদাদাদ হোসেন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।
 
বাংলাদেশ সময়: ১১০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।