ঢাকা, বৃহস্পতিবার, ১ কার্তিক ১৪২৬, ১৭ অক্টোবর ২০১৯
bangla news

ক্লিন সাতক্ষীরা গ্রিন সাতক্ষীরা কর্মসূচি শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১৮ ৭:২২:১৭ এএম
ক্লিন সাতক্ষীরা গ্রিন সাতক্ষীরা কর্মসূচি।

ক্লিন সাতক্ষীরা গ্রিন সাতক্ষীরা কর্মসূচি।

সাতক্ষীরা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে পরিষ্কার-পরিচ্ছন্ন তিলোত্তমা সাতক্ষীরা গড়ার প্রত্যয়ে জেলা প্রশাসনের উদ্যোগে শুরু হয়েছে ‘ক্লিন সাতক্ষীরা গ্রিন সাতক্ষীরা’ কর্মসূচি।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) এ উপলক্ষ্যে শহরের খুলনা রোড মোড় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নিউ মার্কেট মোড়ে গিয়ে শেষ হয়।

র‌্যালি শেষে জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি প্রধান অতিথি হিসেবে ক্লিন সাতক্ষীরা গ্রিন সাতক্ষীরা কর্মসূচির উদ্বোধন করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন- সাতক্ষীরার পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার প্রমুখ।

তারা বলেন, সবাই ঐক্যবদ্ধ হয়ে ক্লিন সাতক্ষীরা গ্রিন সাতক্ষীরা কর্মসূচি বাস্তবায়ন করতে হবে। এজন্য অনেকে কষ্ট পাবে, ব্যথিত হবে, দুঃখ পাবে। আবার অনেকে আনন্দিতও হবে। সবকিছু ছাপিয়ে এই উদ্যোগ সফল করতে হবে।

জেলা প্রশাসন সূত্র জানায়, এই কর্মসূচির আওতায় সাতক্ষীরা জেলাকে নান্দনিকরূপে গড়ে তুলতে মাস্টার প্ল্যান করা হয়েছে। এরমধ্যে রয়েছে- রাস্তার দুই পাশ পরিষ্কার, ডাস্টবিন নির্মাণ, শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি অফিস প্রাঙ্গণ পরিষ্কার, প্রাণসায়র খালের দুই পাশ পরিষ্কার, পৌরসভা এলাকার জন্য ড্রেনেজ ব্যবস্থার আধুনিকায়ন, পাবলিক টয়লেট নির্মাণ ও ব্যবহারে উদ্বুদ্ধকরণসহ বিভিন্ন কর্মসূচি। আর এই কর্মসূচি চলবে ২০২০ সালের ১৭ মার্চ পর্যন্ত।

বাংলাদেশ সময়: ০৭২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
এইচএমএস/এসএ

ক্লিক করুন, আরো পড়ুন :   সাতক্ষীরা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-18 07:22:17