ঢাকা, বৃহস্পতিবার, ১ কার্তিক ১৪২৬, ১৭ অক্টোবর ২০১৯
bangla news

রেড ক্রিসেন্টের উদ্যোগে জাতীয় সংলাপের উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১৮ ৬:৫৬:০৯ এএম
আয়োজিত অনুষ্ঠানে অতিথিরা। ছবি: বাংলানিউজ

আয়োজিত অনুষ্ঠানে অতিথিরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে জার্মান রেড ক্রস, ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ রেড ক্রস অ্যান্ড রেড ক্রিসেন্ট সোসাইটিজ (আইএফআরসি), কেয়ার বাংলাদেশ, স্টার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ এবং ওয়ার্ল্ড ফুড প্রোগ্রামের যৌথ উদ্যোগে দুই দিনব্যাপী ‘ফাস্ট ন্যাশনাল ডায়ালগ প্ল্যাটফর্ম অন ফরকাস্ট বেইজড ফিন্যান্সিং’ বিষয়ক জাতীয় ডায়ালগের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাজধানীর গুলশানে স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে জাতীয় সংলাপের উদ্বোধন করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ট্রেজারার অ্যাডভোকেট তৌহিদুর রহমান। রেড ক্রিসেন্ট সোসাইটির প্রেস বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ট্রেজারার অ্যাডভোকেট তৌহিদুর রহমান বলেন, এই সংলাপের ফলে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও অংশীদারদের মধ্যে কাজের প্রতি সহযোগিতার মনোভাব আরও বাড়বে। ফলে দুর্যোগে সর্বাধিক ঝুঁকিপূর্ণ পরিবারগুলোকে দুর্যোগের হাত থেকে রক্ষা করতে পারবে।

সংলাপে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বিভিন্ন প্রতিনিধি, বাংলাদেশ রেড ক্রিসেন্ট, আইএফআরসি, রেড ক্রস অ্যান্ড রেড ক্রিসেন্ট মুভমেন্ট (আরসিআরসি), ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি), মুভমেন্ট পার্টনার অব ন্যাশনাল সোসাইটির প্রতিনিধি, বিভিন্ন জেলা থেকে আসা কমিউনিটির জনগণ, এনজিও, আইএনজিও, দুর্যোগ বিশেষজ্ঞসহ বিভিন্ন প্রোগ্রামের দায়িত্বরত ১৩০ জন কর্মকর্তা অংশ নেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মোহসিন। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইএফআরসির বাংলাদেশের প্রধান আজমত উল্লা, জার্মান রেড ক্রসের বাংলাদেশের প্রধান গৌরব রায় প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব ও সাবেক সচিব জনাব মো. ফিরোজ সালাহ উদ্দিন।  

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টায় অনুষ্ঠেয় জাতীয় সংলাপের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান। বিশেষ অতিথি হিসেবে একই মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ কামাল।

বাংলাদেশ সময়: ০৬৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
আরকেআর/এইচএমএস/এসএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-18 06:56:09