ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকা থেকে বিদায় নিচ্ছেন জাপানের রাষ্ট্রদূত

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
ঢাকা থেকে বিদায় নিচ্ছেন জাপানের রাষ্ট্রদূত

ঢাকা: দুই বছরের মেয়াদ শেষে বাংলাদেশ ছেড়ে যাচ্ছেন ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত হিরোইয়াসু ইজুমি।

এই উপলক্ষে মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাষ্ট্রদূতের বাসভবনে এক বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়।

ঢাকাস্থ জাপান দূতাবাস এক বিজ্ঞপ্তিতে জানায়, জাপানি রাষ্ট্রদূতের সংবর্ধনা অনুষ্ঠানে বাংলাদেশ সরকার, বাংলাদেশি গুরুত্বপূর্ণ সংস্থা, কূটনৈতিক মিশন ও জাপানি সোসাইটির বিশিষ্ট অতিথিরা উপস্থিত ছিলেন।

 

রাষ্ট্রদূত তার বিদায়ী বক্তব্যের মাধ্যমে বাংলাদেশি, জাপানি বন্ধুদের তাদের সহযোগিতা এবং তার সময়কালে জাপান-বাংলাদেশ সম্পর্কের প্রসারে আন্তরিক চেষ্টার জন্য ধন্যবাদ জানান।

বিদায়ী বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করা আমার জন্য একটি একটি অত্যন্ত আনন্দের এবং সম্মানের প্রতীক হিসেবে মনে করি। জাপান ও বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীদের পারস্পরিক সফরের পর আমাদের দুই দেশের মধ্যকার কূটনৈতিক সম্পর্ক আরও জোরদার হয়েছে।  

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান সফর আমাদের দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ মাইলফলক স্থাপন করেছে। জাপানি নাগরিক এবং সংস্থাগুলোর জন্য পর্যাপ্ত সুরক্ষা দেওয়ায় আমি বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানাচ্ছি। এর ফলে জাপানি কোম্পানির সংখ্যা পুনরায় বাড়ছে। ’

তিনি আরও বলেন, আমি আশা করি, সাংস্কৃতিক এবং শিক্ষাসহ বিভিন্ন অঙ্গনে আমাদের সুসংগত সম্পর্কটি নতুন উচ্চতায় পৌঁছাবে। আর এই উপলক্ষে আমি ২০২২ সালে জাপান-বাংলাদেশ কূটনৈতিক সম্পর্কের পঞ্চাশতম বার্ষিকীর অপেক্ষায় আছি।

বাংলাদেশ সময়: ০১১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৯
টিআর/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।