ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

জিপিএ-৫ প্রাপ্ত ডিআরইউ সদস্য সন্তানদের সংবর্ধনা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
জিপিএ-৫ প্রাপ্ত ডিআরইউ সদস্য সন্তানদের সংবর্ধনা অনুষ্ঠানে পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীমসহ অতিথিরা, ছবি: বাংলানিউজ

ঢাকা: ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সদস্য সন্তানদের মধ্যে যারা এ বছর মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে, তাদের সংবর্ধনা এবং বৃত্তি দিয়েছে সংগঠনটি।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সংগঠনের সাগর-রুনী মিলনায়তনে এ সংবর্ধনা দেওয়া হয়।

ডিআরইউ সভাপতি ইলিয়াস হোসেনের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম।

বিশেষ অতিথি ছিলেন সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা গোলাম ফারুক।

সংবর্ধনা উপ কমিটির আহ্বায়ক ও ডিআরইউ’র অর্থ সম্পাদক জিয়াউল হক সবুজের সঞ্চালনায় ধন্যবাদজ্ঞাপন করেন সংগঠনটির সাধারণ সম্পাদক কবির আহমদে খান। শুভেচ্ছা বক্তব্য রাখেন উপ কমিটির সদস্য সচিব ও সংগঠনের কল্যাণ সম্পাদক কাওসার আজম।

এসময় উপস্থিত ছিলেন- ডিআরইউ সাংগঠনিক সম্পাদক আফজাল বারী, তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক আবদুল হাই তুহিন, ক্রীড়া সম্পাদক শফিকুল ইসলাম শামীম, সাংস্কৃতিক সম্পাদক এমদাদুল হক খান, আপ্যায়ন সম্পাদক এইচএম আকতার, কার্যনির্বাহী সদস্য খালিদ সাইফুল্লাহ, বিএম নূর আলম (বাদল নূর), মোহাম্মদ নঈমুদ্দীন ও রাশেদুল হক।

অনুষ্ঠানে পানিসম্পদ উপমন্ত্রী কৃতি শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, বিশ্বমানের শিক্ষা অর্জনের জন্য যা যা দরকার, সবই এদেশে আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আগে আমাদের বই পেতে ছয় মাস লাগতো, এখন বছরের শুরুতেই শিক্ষার্থীদের হাতে বই পৌঁছে যায়। দেশে বই উৎসব হয়।

পরে অতিথিরা এসব কৃতি শিক্ষার্থীদের হাতে সম্মাননাপত্র, ক্রেস্ট ও বৃত্তি হিসেবে নগদ অর্থ তুলে দেন। এ দিন ২০১৯ সালে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ২৩ কৃতি শিক্ষার্থীকে পুরস্কার দেয় ডিআরইউ।

এসএসসিতে কৃতিত্বের জন্য সংবর্ধনা ও বৃত্তিপ্রাপ্ত ডিআরইউ সদস্য সন্তানরা হলো- শাহ মোহাম্মদ মনওয়ার জাহান কবীরের কন্যা মালিহা মরিয়াম এশা, কাজী হাফিজুর রহমানের পুত্র কাজী আসিফুর রহমান, এইচএম জামাল উদ্দিনের কন্যা অশিন বিনতে জামাল, জিয়াউদ্দিন সাইমুমের কন্যা আনিকা বুশরা, এসএম জাহাঙ্গীরের পুত্র ইনতিশার আহমেদ, মোস্তফা তারিক আল বান্নার পুত্র শেখ রফিক বিন তারিক, রেজাউর রহিমের পুত্র মুহসিন রেজা, গিয়াস উদ্দিন আহমেদের পুত্র সাফওয়ান উদ্দিন আহমেদ, রফিকুল ইসলাম রতনের পুত্র সামিউল ইসলাম তন্ময়, রায়হান আল মুঘনির কন্যা মুমতাহিনা সাম্য, আশরাফ উল আলমের কন্যা ইশরাক জান্নাত মাধুর্য্য ও শরিফুল আরিফ সোহেলের কন্যা আনিন্দিতা আরিফ চৈতি।

এইচএসসি পরীক্ষায় কৃতিত্বের জন্য সংবর্ধনা ও বৃত্তিপ্রাপ্ত ডিআরইউ সদস্য সন্তানরা হলো- নিত্য গোপাল মণ্ডলের পুত্র শ্রীদেব মণ্ডল রাহুল, শহিদুল আলমের পুত্র তোফায়েল আলম, মশিউর রহমান টিপুর পুত্র নাদিম আশফাক তাবিন, ওবায়দুর রহমান শাহীনের কন্যা সুমাইয়া বিনতে শাহীন, সিরাজুল ইসলামের কন্যা সিরাজুম মনিরা, শাহনাজ মুন্নীর কন্যা যুক্ত মনন, আব্দুল্লাহ আল ফারুকের কন্যা আদিতা ফারুক, রেজওয়ানুল হকের পুত্র নিলয় হক, মনোয়ার হকের পুত্র আজমাইনুল হক, শাহানুজ্জামানের পুত্র তানিম ইশতিয়াক ও আশীষ-উর রহমানের কন্যা পুষ্পিতা রহমান।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৯
এমএইচ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।