ঢাকা, রবিবার, ১৭ শ্রাবণ ১৪২৮, ০১ আগস্ট ২০২১, ২১ জিলহজ ১৪৪২

জাতীয়

চাঁপাইনবাবগঞ্জে সৎ ছেলেকে অপহরণের দায়ে বাবার যাবজ্জীবন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
চাঁপাইনবাবগঞ্জে সৎ ছেলেকে অপহরণের দায়ে বাবার যাবজ্জীবন 

চাঁপাইনবাবগঞ্জ: সৎ ছেলেকে অপহরণের দায়ে চাঁপাইনবাবগঞ্জে হালিমুজ্জামান রিপন নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর কারাদণ্ড দেওয়া হয়।  

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক শওকত আলী আসামির অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।  

সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) আঞ্জুমান আরা বেগম জানান, মুক্তিপণ আদায়ের উদ্দেশে ২০১৬ সালের ৯ জুলাই   সকালে চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার আদমপুর গড়পাড়া গ্রামের রেশমী বেগমের (৩১) বাড়ি থেকে তার প্রথম পক্ষের শিশু পুত্র আমির হামজা (৬) ওরফে জানিককে অপহরণ   করে রেশমীর দ্বিতীয় পক্ষের স্বামী হালিমুজ্জামান রিপন (৩১)।

এরপর রিপন তার স্ত্রী রেশমীকে ফোন করে ছেলেকে বিক্রি করে   দেওয়া এমনকি মেরে ফেলার হুমকি দিয়ে বিভিন্ন সময় বিভিন্ন অংকের মুক্তিপণের টাকা দাবি করে। রেশমী পরদিন ১০ জুলাই ঘটনাটি চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্পে জানালে র‌্যাব তাৎক্ষণিক মোবাইল ট্রাকিং এর মাধ্যমে রিপনের অবস্থান শনাক্ত করে। এরপর ওইদিনই বিকেলে রাজশাহী থেকে ঢাকাগামী আন্তঃনগর পদ্মা ট্রেনে অভিযান চালিয়ে টয়লেটের ভেতর থেকে রিপনকে আটক ও অপহৃত শিশু আমির হামজাকে উদ্ধার করে। এ ঘটনায় ওইদিনই রেশমী তার স্বামী রিপনকে আসামি করে ভোলাহাট থানায় মামলা দায়ের করেন।

মামলার তদন্ত কর্মকর্তা ভোলাহাট থানার তৎকালীন এসআই শিশির কুমার চক্রবর্তী ২০১৬ সালের ১৫ আগস্ট রিপনকে একমাত্র অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন।   

এদিকে মামলায় জামিনে থাকা অবস্থায় আসামি রিপন পলাতক হলে ট্রাইব্যুনাল ৭ জনের সাক্ষ্যপ্রমাণ ও শুনানি শেষে রিপনকে দোষী সাব্যস্ত করে মঙ্গলবার এ দণ্ড দেন।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa