ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শীতলক্ষ্যার তীরে বিআইডব্লিউটিএ’র উচ্ছেদ অভিযান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
শীতলক্ষ্যার তীরে বিআইডব্লিউটিএ’র উচ্ছেদ অভিযান উচ্ছেদ অভিযান, ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: অবৈধ স্থাপনা উচ্ছেদে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যায় অভিযান চালিয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত বিআইডব্লিউটিএ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে রূপগঞ্জের কায়েতপাড়া পূর্বগ্রাম এলাকায় সংলগ্ন শীতলক্ষ্যা নদীর তীর দখল করে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালানো হয়।

অভিযানে আলম ডকইয়ার্ড, তুহিন ডকইয়ার্ড, মালেক ডকইয়ার্ডসহ ১০টি জাহাজ নির্মাণ শিল্প কারখানা (ডকইয়ার্ড) ও একটি শিল্প প্রতিষ্ঠানসহ স্থানীয় প্রভাবশালী এক নেতার নামে প্রস্তাবিত স্টেডিয়ামের অংশবিশেষ উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান বাংলানিউজকে জানান, উপজেলা প্রশাসনের সঙ্গে যোগাযোগ করে জানা যায়, প্রস্তাবিত এ স্টেডিয়ামের জন্য কোনো অনুমোদন জেলা প্রশাসন বা উপজেলা প্রশাসন থেকে নেওয়া হয়নি। এছাড়া শীতলক্ষ্যা নদীর তীরে দখল করে গড়ে ওঠা প্রায় ১০টি অনুমোদনহীন জাহাজ নির্মাণকারী প্রতিষ্ঠানের (ডকইয়ার্ড) অংশবিশেষ ও একটি শিল্প প্রতিষ্ঠানের দেয়াল গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক শেখ মাসুদ কামালের সার্বিক তত্বাবধায়নে অভিযানে আরও উপস্থিত ছিলেন পরিচালক (বন্দর ও পরিবহন) শফিকুল হক, উপ-পরিচালক মো. শহিদুল্লাহ, সহকারী পরিচালক এহতেশামুল পারভেজ প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৯
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।