ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুর্গাপূজায় রাজশাহীতে কঠোর নিরাপত্তা 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৯
দুর্গাপূজায় রাজশাহীতে কঠোর নিরাপত্তা 

রাজশাহী: মহালয়া আগামী ২৮ সেপ্টেম্বর। এরমধ্যে দিয়েই শুরু হবে দশ দিনব্যাপী শারদীয় দুর্গোৎসব। দেবীর বোধন থেকে প্রতিমা বিসর্জন পর্যন্ত হিন্দু ধর্মাবলম্বীদের এই উৎসবকে আনন্দঘন করতে এবার ব্যাপক নিরাপত্তা নেওয়া হয়েছে রাজশাহীতে। 

তবে দুর্গাপূজাকে কেন্দ্র করে রাজশাহীতে কোনো হুমকি নেই বলে জানিয়েছেন পুলিশের রাজশাহী রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) এ কে এম হাফিজ আক্তার।  

তিনি বলেন, শারদীয় দুর্গোৎসব শুরুর দিন থেকে বিজয়া দশমীর দিন (৮ অক্টোবর) পর্যন্ত রাজশাহীর আট জেলায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে হিন্দু ধর্মাবলম্বী মানুষ যেন তাদের দুর্গাপূজা উদযাপন করতে পারেন তার জন্য সচেষ্ট থাকবে পুলিশ। দুর্গাপূজার নিরাপত্তা নিয়ে এরইমধ্যে তার কার্যালয়ে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।  

সভায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বিশদ আলোচনাও হয়েছে। আট জেলার পুলিশ সুপার (এসপি) ও পূজা উদযাপন পরিষদের নেতারা সেখানে উপস্থিত ছিলেন। তাদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে দুর্গোৎসবের নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানো হচ্ছে।  

এসময় সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানিয়ে ডিআইজি বলেন, দুর্গাপূজার সময় কোনো বিষয়ে অনিয়ম বা রাজশাহী বিভাগের কোনো জায়গায় নিরাপত্তা ঝুঁকি দেখা দিলে, সামাজিক যোগাযোগ মাধ্যমে আগে তুলে না ধরে তা পুলিশকে জানান। প্রয়োজনে সরাসরি জাতীয় জরুরি সেবা ‘৯৯৯’ নম্বরে ফোন করে তাৎক্ষণিকভাবে তা জানানোর পরামর্শ দেন তিনি।

সভায় জানানো হয়, রাজশাহী বিভাগের আট জেলায় এবার ৩ হাজার ২৮২টি মণ্ডপে দুর্গাপূজার আয়োজন করা হবে। এরমধ্যে রাজশাহী জেলায় এবার পূজামণ্ডপের সংখ্যা ১৭২টি। এছাড়া নওগাঁয় ৭৮৬টি, চাঁপাইনবানগঞ্জে ১৩৯টি, নাটোরে ৩৭৭টি, পাবনায় ৩৫১টি, সিরাজগঞ্জে ৪৯৪টি, বগুড়ায় ৬৭১টি ও জয়পুরহাটে ২৯২টি।

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৯
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।