bangla news

নাভি শুকাতে দেরি হওয়ায় সেই নবজাতক হস্তান্তর পেছালো

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১৭ ১:০৪:২৮ পিএম
ঢামেক হাসপাতালে শুয়ে আছে ফুটফুটে নবজাতক। ছবি: বাংলানিউজ

ঢামেক হাসপাতালে শুয়ে আছে ফুটফুটে নবজাতক। ছবি: বাংলানিউজ

ঢাকা: জন্মের পর ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ফেলে যাওয়া নবজাতককে মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) ছোটমনি নিবাসে পাঠানোর কথা ছিল। কিন্তু তার নাভি এখনো পুরোপুরি শুকাতে কয়েকদিন সময় লাগবে। এজন্য তাকে এখনই ছোটমনি নিবাসে হস্তান্তর করা হচ্ছে না।

ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন বাংলানিউজকে বলেন, জন্মের পরপরই হাসপাতালে ফেলে যাওয়া নবজাতকটিকে ছোটমনি নিবাসে এখনই হস্তান্তর করা হচ্ছে না। কারণ তার নাভি এখনো পুরোপুরি শুকায়নি। নবজাতকটি বর্তমানে আমাদের চিকিৎসকদের হেফাজতে রয়েছে। আশা করি আগামী রোববার (২২ সেপ্টেম্বর) সবকিছু ঠিক থাকলে তাকে হস্তান্তর করা হবে।

ছোটমনি নিবাসে নবজাতকটিকে নেওয়ার জন্য চিঠি দেওয়া হয়েছিল। তারাও সারা দিয়েছে বলেও জানান ঢামেক হাসপাতালের পরিচালক নাসির। 

এর আগে, শুক্রবার (১৩ সেপ্টেম্বর) ভোর সাড়ে ৫টার দিকে সিজারের মাধ্যমে জন্ম হয় ওই নবজাতকের। পরে শনিবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যার পর নবজাতকটিকে হাসপাতালের ১০৬ নম্বর ওয়ার্ডে রেখে পালিয়ে যান তার মা-বাবা।

** ঢামেকে ফেলে যাওয়া সেই নবজাতক থাকবে ছোটমনি নিবাসে
** ঢামেকে ভূমিষ্ঠ নবজাতকের মা-বাবাকে খুঁজছে কর্তৃপক্ষ​

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৯
এজেডএস/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-17 13:04:28