ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইন্দোনেশিয়ার সাবেক রাষ্ট্রপতির শোক বইয়ে মোমেনের সই

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৯
ইন্দোনেশিয়ার সাবেক রাষ্ট্রপতির শোক বইয়ে মোমেনের সই

ঢাকা: ইন্দোনেশিয়ার সাবেক রাষ্ট্রপতি ড. বি জে হাবিবির মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

সোমবার (১৬ সেপ্টেম্বর) ঢাকার ইন্দোনেশিয়ার দূতাবাসে রাখা শোক বইয়ে স্বাক্ষর করেন পররাষ্ট্রমন্ত্রী। এ সময় ঢাকায় নিযুক্ত ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত রিনা পি সোয়েমারনো উপস্থিত ছিলেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাক্ষরকালে ড. মোমেন উল্লেখ করেন, ইন্দোনেশিয়ার জনগণ ড. হাবিবির মৃতুতে একজন দূরদর্শী রাষ্ট্রনায়ক এবং একনিষ্ঠ বিজ্ঞানীকে হারিয়েছেন। তার প্রগতিশীল দৃষ্টিভঙ্গি ও বৈজ্ঞানিক প্রতিভার জন্য ইন্দোনেশিয়ার সাধারণ জনগণ তাকে চিরদিন শ্রদ্ধার সঙ্গে স্মরণ রাখবে।

তিনি আরও উল্লেখ করেন, ড. হাবিবি ইন্দোনেশিয়ায় গণতান্ত্রিক মূল্যবোধ এবং মতপ্রকাশের স্বাধীনতা উন্নয়নে ব্যাপক অবদান রেখেছিলেন। তিনি তার দেশে এবং দেশের বাইরে বৈজ্ঞানিক আন্দোলন, গবেষণা ও উন্নয়নের একনিষ্ঠ সমর্থক ছিলেন। তিনি বৈজ্ঞানিক সম্পর্ক বিকাশ এবং অন্যান্য বন্ধুপ্রতীম দেশে প্রযুক্তি হস্তান্তরে অগ্রণী ভূমিকা রাখেন।

এছাড়া ড. মোমেন ইন্দোনেশিয়ার প্রয়াত রাষ্ট্রপতির শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন এবং তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৯
টিআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।