ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদকবিরোধী প্রচারণায় ২২ কিমি পথ পেরোবেন ২৩৬ সাইক্লিস্ট

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৯
মাদকবিরোধী প্রচারণায় ২২ কিমি পথ পেরোবেন ২৩৬ সাইক্লিস্ট সংবাদ সম্মেলনে আয়োজকরা। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: ‘মাদকবিরোধী ও পরিবেশ রক্ষণাবেক্ষণে সোচ্চার হই’ স্লোগানে আগামী শুক্রবার (২০ সেপ্টেম্বর) শ্রীমঙ্গলের প্রায় ২৩৬ জন বাইসাইকেল আরোহী (সাইক্লিস্ট) ২২ কিলোমিটার পথ অতিক্রম করবেন। জালাল উদ্দিন ফাউন্ডেশনের উদ্যোগে এ সাইক্লিং প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। 

সোমবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে শ্রীমঙ্গল প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, আয়োজনে অংশগ্রহণকারী সাইক্লিস্টরা প্রথমে ৩ দশমিক ৬৭ কিলোমিটার দৌড়াবেন।

এই পথের শেষপ্রান্তে বাইসাইকেল রাখা থাকবে। বাকিপথ ১৬ দশমিক ৭ কিলোমিটার তারা বাইসাইকেল চালিয়ে অতিক্রম করবেন। সেখানে সাইকেল রেখে তারা বাকি ১ দশমিক ৭৫ কিলোমিটার পথ ফের দৌড়াবেন।

সংবাদ সম্মেলনে জালাল উদ্দিন ফাউন্ডেশনের চেয়ারম্যান কামরুজ জামান জুয়েল জানান, ডুয়াথলন শ্রীমঙ্গল চ্যালেঞ্জ-২০১৯ এর সব প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে। ঢাকা থেকে ৪৬ জন, সিলেট থেকে ৮৯ জন এবং চট্টগ্রাম থেকে ছয়জন সাইক্লিস্ট এতে অংশগ্রহণ করছেন। এসব সাইক্লিস্টের বয়স ১৮ থেকে ২৫ পর্যন্ত।

এ প্রতিযোগতায় বিশেষজ্ঞ চিকিৎসকসহ একটি অ্যাম্বুলেন্স, তিনটি জিপ এবং প্রায় সত্তর থেকে একশত জন স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবে। এতে নিরাপত্তায় সহযোগিতা করবেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এ আয়োজনের মধ্য দিয়ে তরুণ-তরুণীদের শারীরিক পরিশ্রম করার মানসিকতার উন্নতি ঘটবে এবং পরিবার ও সহপাঠীদের মধ্যে পরিশ্রমের মাধ্যমে সফলতা অর্জনের বিষয়টির প্রতি সচেতনতার সৃষ্ট হবে বলে জানান আয়োজকরা।  

সংবাদ সম্মেলনে আয়োজকদের মধ্যে উপস্থিত ছিলেন অলক দাস, মিথিলা পাল মুন, মাহবুবুল আলম, নাসরিন জাহান প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৯
বিবিবি/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ