ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সুরমার তীর পরিচ্ছন্ন করতে এলেন ব্রিটিশ এমপিরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৯
সুরমার তীর পরিচ্ছন্ন করতে এলেন ব্রিটিশ এমপিরা পরিচ্ছন্নতা অভিযানকালে ব্রিটিশ এমপিরা। ছবি: বাংলানিউজ

সিলেট: সিলেটকে বলা হয় দ্বিতীয় লন্ডন। ব্রিটেনে সিলেটিদের আধিক্যের কারণে হয়তো এ মিথ প্রচলিত। অবশ্য মিলও আছে বেশ। টেমস নদীর তীরে লন্ডন অবস্থিত আর সিলেটে সুরমা।

হয়তো সেই টানেই সিলেট নগরকে পরিচ্ছন্ন রাখতে ছুটে এসেছেন তিন ব্রিটিশ কনজারভেটিভ পার্টির তিন এমপিসহ ২২ সদস্যের প্রতিনিধি দল।

কনজারভেটিভ ফ্রেন্ডস অব বাংলাদেশ নামে ২২ সদস্যের প্রতিনিধি দল ‘ক্লিন সুরমা গ্রিন সিলেট’ প্রকল্পের সঙ্গে একাত্ম হয়ে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানে অংশ নিয়েছেন।

সোমবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে সুরমা নদীর তীরে চাঁদনীঘাট এলাকায় পরিচ্ছন্নতা কার্যক্রমে অংশ নেন ব্রিটিশ এমপিসহ ২২ সদস্যের প্রতিনিধি দল।

ইংল্যান্ডের কনজারভেটিভ পার্টির এমপি পল স্কালি ও কনজারভেটিভ ফ্রেন্ডস অব বাংলাদেশ সংগঠনের প্রেসিডেন্ট এনি মারগারেট মেইন এমপি এবং বব ব্ল্যাকম্যান এমপির নেতৃত্বে পরিচ্ছন্নতা কর্মসূচিতে অংশ নেন ২২ সদস্যের প্রতিনিধি দল।

পরিচ্ছন্নতা অভিযানকালে ব্রিটিশ এমপিরা বলেন, ‘লন্ডনের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। এখানকার তরুণ সমাজ পরিবেশ রক্ষায় যেভাবে এগিয়ে এসেছে, তা আসলেই দৃষ্টান্ত স্বরূপ। আমরাও তাদের সঙ্গে পরিবেশ রক্ষার আন্দোলনে অংশ নিতে পেরে গর্বিত।

ব্রিটিশ এমপিরা সুরমা নদীর তীর পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে সবার প্রতি আহ্বান জানান।

এ সময় তারা সিলেট সিটি করপোরেশনের (সিসিক) পক্ষ থেকেও সুরমার তীর পরিষ্কার রাখতে পরিবেশবাদী সংগঠনগুলোকে সহযোগিতার আশ্বাস দেন ব্রিটিশ এমপিরা।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৯
এনইউ/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad