ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

বাণিজ্য মন্ত্রণালয়ের নতুন সচিব জাফর উদ্দিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৯
বাণিজ্য মন্ত্রণালয়ের নতুন সচিব জাফর উদ্দিন ড. মো. জাফর উদ্দিন

ঢাকা: যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মো. জাফর উদ্দিনকে বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব করা হয়েছে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) জাফর উদ্দিনকে বাণিজ্য মন্ত্রণালয়ে বদলি করে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মফিজুল ইসলামকে গত ৮ সেপ্টেম্বর থেকে সরকারি চাকরি থেকে অবসর দেওয়া হয়।

জাফর উদ্দিন গত ১ আগস্ট যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব হিসেবে যোগ দেন। এরআগে ২৬ ফেব্রুয়ারি এই মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব পদে যোগ দেন। তিনি অর্থ বিভাগে অতিরিক্ত সচিব ছিলেন।

একই সঙ্গে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আখতার হোসেনকে সচিব পদে পদোন্নতি দিয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফিন্যান্স বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রিধারী জাফর উদ্দিন নিরীক্ষা ও হিসাব ক্যাডারে সহকারী মহা-হিসাব রক্ষক ছাড়াও বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগে যুগ্ম-সচিব, উপসচিবসহ গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

জাফর উদ্দিন জনতা ব্যাংক, বাংলাদেশ কমার্স ব্যাংক, বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট, পেট্রোবাংলা ও ইনস্টিটিউট অব ফিন্যান্সের পরিচালনা পর্ষদের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।

তিনি আশির দশকে প্রথম বিভাগ ঢাকা ভলিবল লিগে নিয়মিত খেলোয়াড় হিসেবে ভলিবল খেলেছেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং এক কন্যা ও এক পুত্র সন্তানের জনক।

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৯
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।