ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ অক্টোবর ২০১৯
bangla news

সরকারি অর্থ লোপাট, ৪ ঠিকাদার কারাগারে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১৬ ৫:০৬:৪৩ পিএম
ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

খুলনা: সাতক্ষীরা সদর হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা যন্ত্রপাতি কেনার নামে সরকারি অর্থ লোপাটের মামলায় ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স বেঙ্গল সায়েন্টিফিক অ্যান্ড সার্জিকাল কোম্পানির কর্ণধার জাহের উদ্দিন সরকারসহ চার ঠিকাদারের জামিন আবেদন না মঞ্জুর করেছেন আদালত।

জামিন না মঞ্জুর হওয়া অন্যরা হচ্ছেন- ঠিকাদার জাহের উদ্দিনের বাবা আব্দুর সাত্তার সরকার, ভগ্নিপতি আসাদুর রহমান ও নিয়োগকৃত প্রতিনিধি কাজী আবু বকর সিদ্দিক।

সোমবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে খুলনা মহানগর সিনিয়র স্পেশাল আদালতে আসামিরা জামিনের আবেদন করলে বিচারক শহীদুল ইসলাম জামিন না মঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। একইসঙ্গে মামলার নথিপত্র সাতক্ষীরা জেলা জজ আদালতে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

দুর্নীতি দমন কমিশন (দুদক) খুলনার পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট খন্দকার মজিবর রহমান বাংলানিউজকে এতথ্য জানিয়েছেন।

আদালত সূত্রে জানা যায়, আসামিরা পরস্পর যোগসাজসে চিকিৎসা যন্ত্রপাতি না কিনেই ২০১৭-১৮ অর্থবছরে ১৬ কোটি ৬১ লাখ ৩১ হাজার ৮২৭ টাকা লোপাট করেছে। এ ঘটনায় গত ৯ জুলাই মামলা করে দুদক। এ মামলায় সাতক্ষীরার সাবেক সিভিল সার্জন ডা. তওহীদুর রহমানসহ মোট নয়জনকে আসামি করা হয়েছে। মামলায় বিবাদীপক্ষের আইনজীবী ছিলেন দুদকের সাবেক পিপি অ্যাডভোকেট এমএম মুজিবুর রহমান।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৯
এমআরএম/আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-16 17:06:43