ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

পাথরঘাটার সেই মুক্তিযোদ্ধার পাশে ইউএনও

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৯
পাথরঘাটার সেই মুক্তিযোদ্ধার পাশে ইউএনও মুক্তিযোদ্ধা আব্দুস ছত্তারের পাশে ইউএনও

পাথরঘাটা (বরগুনা):  বরগুনার পাথরঘাটা উপজেলার মুক্তিযোদ্ধা আব্দুস ছত্তারের মানবেতর জীবনযাপনের বিষয়টি জানার পর তার পাশে দাঁড়িয়েছে উপজেলা প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন।

‘দেশ স্বাধীন করেও পরাস্ত আব্দুস ছত্তার!’ শিরোনামে শনিবার (১৪ সেপ্টেম্বর) অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কমে প্রতিবেদন প্রকাশ হওয়ার পর ওই মুক্তিযোদ্ধা পাশে পাচ্ছেন সবাইকে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) সকালে পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. হুমায়ুন কবিরের কার্যালয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ ১০ হাজার টাকা আর্থিক সহায়তা দেওয়া হয় ছত্তারকে।

এ সময় উপস্থিত ছিলেন পাথরঘাটা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার ও বরগুনা জেলা পরিষদের সদস্য এম এ খালেক, স্বেচ্ছাসেবী সংগঠনের ‘আস্থা’ সভাপতি ও গবেষক শফিকুল ইসলাম খোকন, পাথরঘাটা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফাতিমা পারভীন, এ এস এম জসিম প্রমুখ।

মুক্তিযোদ্ধা আব্দুস ছত্তার বাংলানিউজকে বলেন, আমার সহযোগিতায় ইউএনওসহ যারা হাত বাড়িয়ে দিয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞ। কৃতজ্ঞতা প্রকাশ করছি বাংলানিউজটোয়েন্টিফোর.কমকে।

ডেপুটি কমান্ডার এম এ খালেক বাংলানিউজকে বলেন, মুক্তিযোদ্ধারা পর্যায়ক্রমে আব্দুর ছত্তারের মতো বার্ধ্যকে পড়বেন, অধিকাংশ মুক্তিযোদ্ধাদের আর্থিক সচ্ছলতা নেই। জীবনের সায়াহ্নে এসে হয়তো আব্দুস ছত্তারের মতো অনেকেরই সাহায্য নিতে হবে।

স্বেচ্ছাসেবী সংগঠন ‘আস্থা’র সভাপতি ও গবেষক শফিকুল ইসলাম খোকন বলেন, আমরা স্বেচ্ছায় মানবিক কাজগুলো করি। এটিও তার একটি অংশ হলেও একটু ভিন্নতা রয়েছে কারণ একজন মুক্তিযোদ্ধার পাশে দাঁড়াতে পেরে আমি ধন্য।

পাথরঘাটা উপজেলা ইউএনও মো. হুমায়ুন কবির বাংলানিউজকে বলেন, উপজেলা প্রশাসন থেকে তাকে আর্থিক সহায়তা দেওয়া হয়েছে। আমাদের সব সময় ফলোআপ থাকবে। এর আগেও হাসপাতালে গিয়ে তার খোঁজখবর নিয়েছি।

মুক্তিযোদ্ধা আব্দুস ছত্তার সোমবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে ঢাকায় উন্নত চিকিৎসার জন্য যাবেন। সেখানে বিজিবির হেডকোয়ার্টারের হাসপাতালে চিকিৎসা নেবেন ও তাদের পর্যবেক্ষণে থাকবেন।

বাংলাদেশ সময়: ১২৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৯
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।