ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে ফার্মেসি মালিক-দালালদের হামলায় ৩ শিক্ষক আহত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৯
সিলেটে ফার্মেসি মালিক-দালালদের হামলায় ৩ শিক্ষক আহত ওসমানী মেডিক্যালে চিকিৎসাধীন আহত শিক্ষকরা। ছবি: বাংলানিউজ

সিলেট: ওষুধের দাম বেশি রাখার প্রতিবাদ করায় ফার্মেসি মালিক ও তাদের পোষ্য দালালদের হামলায় তিন শিক্ষক আহত হয়েছেন। 

রোববার (১৫ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনে রিংকি ফার্মেসিতে এ ঘটনা ঘটে।  

আহত শিক্ষকরা সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার বাসিন্দা বলে জানা গেছে।

তারা একই হাসপাতালে চিকিৎসাধীন।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, রোববার দুপুর আড়াইটার দিকে কোম্পানীগঞ্জের ভোলাগঞ্জ খাগাইল এলাকায় ট্রাক ও সিএনজি অটোরিকশার সংঘর্ষ হয়। এতে অটোরিকশার চালক ও এক যাত্রী নিহত হন। আহত হন অটোরিকশায় থাকা তিন ছাত্র। গুরুতর অবস্থায় তাদের ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।  

রোগীর অভিভাবক হিসেবে আসা শিক্ষকরা ওষুধ সংগ্রহের চেষ্টার সময় দালালের খপ্পরে পড়েন। তাৎক্ষণিক টাকা না থাকায় দালালরা রিংকি ফার্মেসি থেকে বাকিতে তাদের ওষুধ কিনে দেয়। রাতে টাকা দিতে আসলে নয় হাজার টাকার ওষুধের বিল-ভাউচার হাতে ধরিয়ে দেওয়া হয়। অথচ, চিকিৎসকের মাধ্যমে শিক্ষকরা জানতে পারেন, তাদের মাত্র দুই হাজার টাকার ওষুধ দেওয়া হয়েছে।  

এ নিয়ে বাকবিতণ্ডায় জড়ালে ফার্মেসি মালিক ও দালালরা শিক্ষকদের ওপর হামলা করে। পরে, স্থানীয়রা এগিয়ে এসে তাদের উদ্ধার করে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

খবর পেয়ে সিলেট কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সেলিম মিয়ার নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে পৌঁছার আগেই ফার্মেসি বন্ধ করে সটকে পড়ে হামলাকারীরা।  

থানার উপ-পরিদর্শক (এসআই) বাবুল মিয়া বাংলানিউজকে বলেন, হামলাকারী কয়েকজনের নাম সংগ্রহ করে তাদের আটক করতে বিভিন্ন জায়গায় অভিযান চালানো হচ্ছে।  

সূত্র জানায়, দীর্ঘদিন ধরে হাসপাতাল ঘিরে গড়ে উঠেছে ফার্মেসিগুলোর অসাধু দালাল চক্র। গ্রাম-গঞ্জ থেকে আসা সাধারণ লোকজনকে তাৎক্ষণিক বাকিতে ওষুধ দিয়ে ফাঁদে ফেলে তারা টাকা আদায় করে নেয়। প্রতিবাদ করে এর আগেও হামলার শিকার হয়েছেন অনেকে।  

ফখরুল ইসলাম নামে এক ইউপি সদস্য অভিযোগ করেন, রোগী নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। দালালের খপ্পরে পড়ে  মদীনা ফার্মেসি থেকে বাকিতে ওষুধ আনেন। অথচ নয়শ’ টাকার ওষুধ দিলেও বিল-ভাউচার করা হয় চার হাজার টাকার। ফার্মেসি মালিক ও দালালরা জোর করে তার কাছ থেকে টাকা আদায় করে নেয়।  

বাংলাদেশ সময়: ০৪২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৯
এনইউ/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।