ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

মাদক ব্যবসায় বাধা দেওয়ায় মজিদকে গুলি করে হত্যা

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৯
মাদক ব্যবসায় বাধা দেওয়ায় মজিদকে গুলি করে হত্যা মরদেহ ঘিরে স্বজনদে আহাজারি। ছবি: বাংলানিউজ

সাভার (ঢাকা): সাভারে মাদক ব্যবসায় বাধা দেওয়ায় পৌর আওয়ামী লীগ নেতা আব্দুল মজিদকে (৩৭) গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। এমনটাই দাবি করেছেন নিহত মজিদের পরিবার ও গুলিবিদ্ধ স্বপন (২৮)।

পরিবারের অভিযোগ, ৭-৮ দিন আগে এলাকার চিহ্নিত মাদকবিক্রেতা মিকাইলের বিরুদ্ধে প্রতিবাদ জানায় মজিদ। এসময় মিকাইল ও তার সহযোগীদের সঙ্গে তার হাতাহাতির ঘটনা ঘটে।

পরে শনিবার রাতে মিকাইল, সুজাত, মনির, বাবু ও রিপনসহ ৬-৭ জন তাকে গুলি করে হত্যা করে।

রোববার (১৫ সেপ্টেম্বর) সকালে ঢাকা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাইদুর রহমান হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য একজনকে আটক করা হয়েছে বলে নিশ্চিত করেছেন। তবে এ ঘটনার তদন্ত ও অপরাধীদের গ্রেফতারের স্বার্থে আটক ব্যক্তির নাম প্রকাশ করেননি তিনি।

এর আগে, শনিবার (১৪ সেপ্টেম্বর) রাত ১০টা নাগাদ পৌর এলাকার বক্তারপুরের কোটবাড়ি এলাকায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় দুর্বৃত্তদের গুলিতে স্বপন নামে আরেকজন আহত হয়েছেন।

নিহত আব্দুল মজিদ সাভারে বক্তারপুরের আব্দুল খালেকের ছেলে৷ তিনি সাভার পৌর আওয়ামী লীগের সহ- প্রচার ও প্রকাশনা সম্পাদক ছিলেন বলে জানা গেছে। অপরদিকে আহত স্বপন একই এলাকার আব্দুর রশিদের ছেলে। তিনি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

নিহতের বোন নার্গিস অভিযোগ করেন, তুচ্ছ ঘটনার জেরে একই এলাকার সাবেক মেম্বার মিকাইল পরিকল্পিতভাবে ভাইকে গুলি করে হত্যা করেছে। আমি এর সঠিক বিচার চাই৷

গুলিবিদ্ধ স্বপন মিয়া বলেন, শনিবার রাতে তিনি ও প্রতিবেশী আওয়ামী লীগ নেতা মজিদ বাড়ি ফিরছিলেন। পথে চিপা গলিতে কয়েকজন অস্ত্রধারী তাদের গতিরোধ করে পিস্তল ঠেকিয়ে মজিদের মাথার পেছনের অংশে গুলি করে। এসময় তার পায়েও গুলি করে পালিয়ে যায় তারা। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে সাভার এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেন। এসময় মজিদকে মৃত ঘোষণা করেন দায়িত্বরত চিকিৎসক।

হত্যাকাণ্ডের ব্যাপারে পুলিশের কর্মকর্তা সাইদুর রহমান বাংলানিউজকে বলেন, শত্রুতার জেরে পৌর আওয়ামী লীগ নেতাকে হত্যার ঘটনা ঘটেছে। তবে এ ঘটনায় সন্দেহভাজন একজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। এছাড়া নিহতের পরিবারের পক্ষ থেকে থানায় একটি হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

** সাভারে আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।