ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীর উদ্বোধনে অপেক্ষায় ২৪৪ দুর্যোগ সহনশীল ঘর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৯
প্রধানমন্ত্রীর উদ্বোধনে অপেক্ষায় ২৪৪ দুর্যোগ সহনশীল ঘর

পটুয়াখালী: প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ ও গৃহহীনদের আবাসন নিশ্চিত করতে যাদের জমি আছে ঘর নাই এরকম অসহায় দরিদ্র পরিবারের জন্য দুর্যোগ সহনশীল ২৪৪টি বাড়ি নির্মাণ শেষে এখন উদ্বোধনের অপেক্ষায়।

এদিকে নির্মাণ সম্পন্ন ও উদ্বোধনের এমন উদ্যোগে খুশি গৃহহীন অসহায় পরিবারগুলো। শিগগিরই ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাড়িগুলো উদ্বোধন করবেন বলে জানিয়েছে পটুয়াখালী জেলা প্রশাসন।



২০৪১ সালের মধ্যে প্রতিটি মানুষের জন্য থাকবে নিরাপদ আবাসন, সরকারের এমন উদ্যোগের ধারবাহিকতায় পটুয়াখালী জেলায় ২৪৪টি অসহায় গৃহহীন পরিবারকে দুর্যোগ সহনশীল ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে। দুই কক্ষ বিশিষ্ট আধাপাকা ঘরে পাশাপাশি রয়েছে রান্নাঘর ও টয়লেট।

ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের অধীনে প্রতিটি ঘরের জন্য সরকারের ব্যয় হয়েছে ২ লাখ আটান্ন হাজার ৫৩৩ টাকা। প্রকৃত গৃহহীন ও অসহায় পরিবারই এসব ঘরের বরাদ্দ পেয়েছেন বলে জানালেন সংশ্লিষ্টরা।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস, উপজেলা প্রশাসন, জেলা প্রশাসন, স্থানীয় জনপ্রতিনিধি ও স্থানীয় সরকার বিভাগের সমন্বয়ে প্রকল্প বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা হয়েছে।

পটুয়াখালী জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরী জানান, প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ হওয়ায় গুরুত্ব দিয়ে ঘরের নির্মাণকাজ শেষ করা হয়েছে বলে জানান তিনি। খুব দ্রুত উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

এছাড়াও প্রকল্পটি বিশেষ হওয়ায় অগ্রাধিকার ভিত্তিতে  এ প্রকল্পের সুবিধাভোগী বাছাই এবং কাজ বাস্তবায়নে সর্বোচ্চ সর্তকতা অবলম্বন ও পর্যবেক্ষণ করা হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৯
এসএইচ   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।