ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

না’গঞ্জের কাঁচপুরে শ্রমিক-পুলিশ সংঘর্ষে আহত ৩০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৯
না’গঞ্জের কাঁচপুরে শ্রমিক-পুলিশ সংঘর্ষে আহত ৩০ না’গঞ্জের কাঁচপুরে শ্রমিক-পুলিশ সংঘর্ষ। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের কাঁচপুরে একটি রপ্তানিমুখী শিল্প কারখানার শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে পুলিশসহ অন্তত ৩০ জন আহত হয়েছে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ারশেল (কাঁদানে গ্যাস) ও রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করেছে।

রোববার (১৫ সেপ্টেম্বর) সকাল ১০টায় বেতন ভাতার দাবিতে কাঁচপুরের সিনহা ওপেক্স গ্রুপের কারখানার শ্রমিকরা বিক্ষোভ মিছিল করে সড়ক অবরোধের চেষ্টা করে। এ সময় পুলিশ শ্রমিকদের সরিয়ে দিতে গেলে এ সংঘর্ষ বাধে।

পরে দুপুর ১২টার দিকে শ্রমিকদের বুঝিয়ে সড়কে যান চলাচল স্বাভাবিক করে পুলিশ।  

আন্দোলনরত শ্রমিকদের অভিযোগ, পুলিশের লাঠিচার্জ, টিয়ার শেল ও রাবার বুলেটে অন্তত ২০ জন শ্রমিক আহত হয়েছেন। তাদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।  

শিল্প পুলিশ-৪ এর পুলিশ সুপার (এসপি) বশির বাংলানিউজকে জানান, সকালে শ্রমিকরা তাদের কিছু দাবি নিয়ে বিক্ষোভ শুরু করে সড়ক অবরোধের চেষ্টা করে। এ সময় পুলিশ শ্রমিকদের সরিয়ে দিতে চাইলে তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এতে প্রায় ১০ জন পুলিশ সদস্য আহত হন। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক রাউন্ড কাঁদানে গ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করেছে।

তিনি জানান, শ্রমিকদের বুঝিয়ে শান্ত করা হয়েছে। বর্তমানে সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে। এছাড়া যেকোন পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৯
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।