ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

জাতীয়

প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে সারদায় সাজ সাজ রব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৯
প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে সারদায় সাজ সাজ রব

রাজশাহী: প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার (১৫ সেপ্টেম্বর) সকালে রাজশাহীর সারদায় আসছেন। প্রধানমন্ত্রীর এ আগমনকে ঘিরে সাজ সাজ রব বিরাজ করছে সারদায় থাকা বাংলাদেশ পুলিশ একাডেমিতে। এখন কেবলই চলছে প্রধানমন্ত্রীর আগমনের প্রতিক্ষা।

এরই মধ্যে বর্ণিল সাজে সুসজ্জিত করে ফেলা হয়েছে পুরো পুলিশ একাডেমি। যেদিকেই চোখ যায় সেদিকে কেবল ফেস্টুন আর প্ল্যাকার্ড।

দক্ষিণে থাকা পদ্মা ছুয়ে আসা শেষ ভাদ্রের মৃদুমন্দ  হাওয়ায় লাল, নীল, সবুজ ও হলুদসহ রংবেরঙের পতাকাগুলি এখন পতপত করে উড়ছে।

এছাড়া পুলিশ একাডেমির বাইরে রাজশাহীর চারঘাট উপজেলা জুড়ে প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে বিশাল বিশাল রঙ্গিন তোরণ শোভা পাচ্ছে প্রতিটি সড়কের প্রবেশমুখে। সকাল সাড়ে ১০টায় বিমান বাহিনীর একটি বিশেষ হেলিকপ্টারে সারদায় থাকা বাংলাদেশ পুলিশ একাডেমির হেলিপ্যাডে অবতরণ করার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

সেখানে তিনি ৩৬তম বিসিএস সহকারী পুলিশ সুপারদের প্রশিক্ষণ সমাপণী কুচকাওয়াজ অনুষ্ঠানে যোগ দেবেন।

পরে একাডেমির প্যারেড গ্রাউন্ডে ৩৬তম বিসিএস পুলিশ ক্যাডারের শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপারদের প্রশিক্ষণ সমাপণী কুচকাওয়াজ পরিদর্শন করবেন প্রধানমন্ত্রী।

এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণের সময় বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারী সহকারী পুলিশ সুপারদের মধ্যে ট্রফি বিতরণ করবেন। পরে তিনি নবীন এই পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে ভাষণ দেবেন। অনুষ্ঠান শেষে এ দিন দুপুরেই প্রধানমন্ত্রী আবার রাজশাহীর সারদা থেকে ঢাকার উদ্দেশে রওনা দেবেন।

সহকারী পুলিশ সুপারদের প্রশিক্ষণ সমাপণী কুচকাওয়াজ অনুষ্ঠানে মন্ত্রী, প্রতিমন্ত্রী, সংসদ সদস্য এবং পুলিশ মহাপরিদর্শক, পুলিশ অ্যাকাডেমির অধ্যক্ষ, পুলিশ সদর দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ বিভিন্ন সরকারি দফতরের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।  

প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে রাজশাহী পুলিশ একাডেমিতে দেখা দিয়েছে সাজ সাজ রব। এছাড়া নিশ্চিদ্র  নিরাপত্তা বেষ্টনি গড়ে তোলা হয়েছে চারাঘাট উপজেলাসহ গোটা রাজশাহী জুড়ে।

এর আগে গত ৩ মার্চ সর্বশেষ রাজশাহী সফরে আসেন প্রধানমন্ত্রী। ওই দিন তিনি রাজশাহী সেনানিবাসে বাংলাদেশ সেনাবাহিনীর ৭, ৮, ৯ এবং ১০ বীর'র ন্যাশনাল স্ট্যান্ডার্ড (জাতীয় পতাকা) প্রদান অনুষ্ঠানে যোগদান করেন।

বাংলাদেশ সময়: ১০২১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৯
এসএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa