ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঘুষ দিয়ে প্রাথমিকের শিক্ষক হওয়া সম্ভব নয়

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৯
ঘুষ দিয়ে প্রাথমিকের শিক্ষক হওয়া সম্ভব নয়

পার্বতীপুর (দিনাজপুর): প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট  মোস্তাফিজুর রহমান ফিজার এমপি বলেছেন, কোটি টাকা ঘুষ দিয়েও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক হওয়া সম্ভব নয়।

মন্ত্রণালয়ের কোনো কর্মকর্তা-কর্মচারীর নাম ভাঙিয়ে প্রতারক চক্র যাতে টাকা হাতিয়ে নিতে না পারে এজন্য তিনি সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান।

শনিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার হাবড়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয় চত্বরে প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে সামাজিক উদ্বুদ্ধকরণ মতবিনিময় সভা ও মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মোস্তাফিজুর রহমান এমপি বলেন, প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে সরকার সব ধরনের সহায়তা দিয়ে যাচ্ছে। এখন শুধু দরকার মানসম্পন্ন শিক্ষা। এটা নিশ্চিত করতে শিক্ষক, অভিভাবক ও পরিচালনা কমিটিকে একযোগে কাজ করতে হবে। প্রয়োজনে কমিউনিটি শিক্ষকের ব্যবস্থা করতে হবে। শিক্ষকদের মধ্যে যতক্ষণ দেশ প্রেম জাগ্রত হবে না ততক্ষণ পর্যন্ত মানসম্পন্ন শিক্ষা অর্জন সম্ভব হবে না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহনাজ মিথুন মুন্নীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম-আল-হোসেন, মহাপরিচালক ড. এএফএম মনজুর কাদির, যুগ্ম সচিব পরিচালক (অর্থ) মহেশ চন্দ্র রায়, রংপুর বিভাগীয় উপ-পরিচালক ওয়াহাব, পার্বতীপুর উপজেলা চেয়ারম্যান হাফিজুল ইসলাম প্রামাণিক, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার স্বপন কুমার রায় চৌধুরী প্রমুখ।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম-আল-হোসেন বলেন, প্রতিদিন শিশুদের দুইটি করে নতুন শব্দ শেখাতে হবে। ঝরে পড়ার হার শূন্যের কোটায় নিয়ে আসতে হবে। সেই সঙ্গে দুর্বল শিক্ষার্থীদের বাছাই করে তাদের প্রতি আলাদা যত্ন নিতে হবে।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।