ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাগরিকদের তথ্য সংগ্রহে মাঠে নামছে ‍বিএমপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৯
নাগরিকদের তথ্য সংগ্রহে মাঠে নামছে ‍বিএমপি সংবাদ সম্মেলনে বিএমপি কর্মকর্তারা। ছবি: বাংলানিউজ

ব‌রিশাল: বরিশাল মেট্রোপলিটন এলাকায় বসবাসরত নাগরিকদের তথ্য সংগ্রহে মাঠে নামছে পুলিশ। সবার নিরাপত্তার স্বার্থে বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি) আগামী ২১ সেপ্টেম্বর থেকে নাগরিক তথ্য সংগ্রহ সপ্তাহ পালন করবে।

জানা গেছে, বাড়িওয়ালা-ভাড়াটিয়াসহ সব নাগরিকের তথ্য নেওয়ার কাজটি ক্র্যাশ প্রোগ্রামের মতো করা হবে, যেন একযোগে বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) ও মেট্রোপলিটন এলাকার আওতাধীন ইউনিয়নগুলোর প্রতিটি বাড়িতে নাগরিক তথ্য ফরম পৌঁছানো যায় এবং তথ্য নেওয়া সম্ভব হয়।

শনিবার (১৪ সেপ্টেম্বর) সকাল ১১টায় বিএমপি কমিশনার কার্যালয়ের সভাকক্ষে মাদক উদ্ধার সংক্রান্ত এক সংবাদ সম্মেলন শেষে উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোয়াজ্জেম হোসেন ভূঞা বলেন, বিষয়টি নিয়ে পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান শিগগিরই সংবাদ সম্মেলন করবেন।

এ কাজে সবার সহযোগিতা দরকার। কারণ, নাগরিকদের নিরাপত্তার স্বার্থেই করা হচ্ছে।

তিনি বলেন, এবার তথ্যগুলো সংগ্রহ করে ডাটাবেজে রাখা হবে। এখন থেকে যদি কোনো ভাড়াটিয়া বাসা পরিবর্তন করেন, তবে বিষয়টি সংশ্লিষ্ট থানা পুলিশকেও জানাতে হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন বিএমপির অতিরিক্ত কমিশনার প্রলম চিসিম, উপ-পুলিশ কমিশনার জাহাঙ্গীর হোসেন মল্লিক, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আকরাম হোসেনসহ অন্য কর্মকর্তারা।

বাংলা‌দেশ সময়: ১৬২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৯
এমএস/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।