bangla news

তাহিরপুরে হাওরে জ্যোৎস্না উৎসবে বাধা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১২ ৯:৫০:২২ পিএম
জ্যোৎস্না উৎসবের ফাইল ফটো

জ্যোৎস্না উৎসবের ফাইল ফটো

সুনামগঞ্জ: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার মাটিয়ান হাওরে প্রশাসনের অনুমতি না নিয়ে জ্যোৎস্না উৎসবের আয়োজন করায় বিস্ময় প্রকাশ করেছে কর্তৃপক্ষ। একইসঙ্গে জোর করে উৎসব করতে চাইলে আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে তা দমন করা হবে। এমনকি আয়োজনকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছে উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) তাহিরপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, মাটিয়ান হাওরে জ্যোৎস্না উৎসব বা কোনো ধরনের আয়োজনের অনুমতি দেওয়া হয়নি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে।

মাটিয়ান হাওর বিশ্বের দ্বিতীয় রামসার সাইট টাঙ্গুয়ার হাওরের খুবই কাছে হওয়ায় পরিবেশের বিপর্যয়ের কথা চিন্তা করে এখানে কোনো উৎসব করতে দেওয়া হবে না। এক কথায় প্রশাসনের পক্ষ থেকে এখানে জ্যোৎস্না উৎসব বা হাওরের মধ্যে নৌকা নিয়ে কোনো প্রকার অনুষ্ঠান করার অনুমতি নেই। কেউ যদি জোর করে কিছু করতে চায়, তাহলে তা দমন করা হবে।

এর আগে মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করে শনিবার (১৪ সেপ্টেম্বর) মাটিয়ান হাওরে জ্যোৎস্না উৎসব আয়োজনের কথা জানান তাহিরপুর উপজেলার সাবেক চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল। এ দিন রাতে নৌকায় থেকে সেখানে জ্যোৎস্না উপভোগের কথা তার।

উপজেলা প্রশাসনের অনুমতির কথা বলা হলে তাহিরপুর উপজেলার সাবেক চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল বাংলানিউজকে বলেন, এখন পর্যন্ত উৎসব ঠিক আছে। প্রশাসনের পক্ষ কোনো প্রকার নিষেধ দেওয়া হয়নি। এখন আমি সুনামগঞ্জে আছি। জেলা প্রশাসকের সঙ্গে দেখা করব। আশা করি অনুষ্ঠান ঠিক থাকবে।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মুসতাসির হাসান পলাশ বাংলানিউজকে বলেন, প্রশাসন হাওরে কোনো উৎসবের ব্যাপারে অবগত নয়। পর্যটকরা আসলে কোনো বাধা নেই। তবে হাওরের পরিবেশের বিপর্যয় হয় এমন কোনো কাজ করতে দেওয়া হবে না।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৯
টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   সুনামগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-12 21:50:22