ঢাকা, শুক্রবার, ৫ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯
bangla news

৪২ দিনে ভোলায় ডেঙ্গু আক্রান্ত পাঁচ শতাধিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১২ ৮:২৫:২৯ পিএম
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

ভোলা: ভোলায় গত ৪২ দিনে ডেঙ্গুজরে আক্রান্ত হয়েছে ৫০৫ জন।  এর মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ১৯ জন। যাদের মধ্যে সদর হাসপাতালে ১৯ এবং চরফ্যাশনে ৫ জন চিকিৎসাধীন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছে আরও ৭ জন। 

ডেঙ্গু আক্রান্তদের মধ্যে শতাধিক রোগীকে ঢাকায় রেফার করা হলেও বাকীরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ফিরেছে।
 
জেলায় ডেঙ্গু আক্রান্তদের মধ্যে অর্ধেক স্থানীয় রোগী এবং অন্যরা ঢাকা থেকে আগত বলে জানিয়েছে জেলা স্বাস্থ্যবিভাগ।

স্বাস্থ্যবিভাগ সূত্র জানায়, ১ আগস্ট থেকে ১২ সেপ্টম্বর পর্যন্ত জেলার সাত উপজেলায় ডেঙ্গু আক্রান্ত হয়েছে ৫০৫ জন। যাদের মধ্যে এক মাসে আক্রান্ত হয়েছে ৩ শতাধিক। এসব রোগীদের সব ধরনের চিকিৎসা সহায়তা দেওয়া হয়েছে।

এদিকে হাসপাতালগুলোতে ডেঙ্গু রোগীদের আলাদা রুমে চিকিৎসা দেওয়া হচ্ছে। আক্রান্ত রোগীদের মধ্যে ভোলা সদর ও চরফ্যাশন সবচেয়ে বেশি।

জেলা সিভিল সার্জন ডা. রথীন্দ্র নাথ মজুমদার বাংলানিউজকে জানান, ডেঙ্গু রোগীদের হাসপাতাল থেকে সব ওষুধ সরবরাহ করা হচ্ছে। ডেঙ্গু মোকাবিলায় আমাদের সব ধরনের প্রস্তুতি রয়েছে।

এদিকে দিন দিন ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধি পাওয়ায় আতংকিত হয়ে পড়েছেন মানুষ। জ্বর হলেই রোগীরা হাসপাতাল ও ক্লিনিকে গিয়ে ডেঙ্গু পরীক্ষা করতে ভিড় জমাচ্ছে। 

অপরদিকে জেলা প্রশাসন, স্বাস্থ্যবিভাগ ও পৌরসভার পক্ষ থেকে পরিস্কার পরিচ্ছন্নতা ও মশক নিধন অভিযান অব্যাহত রয়েছে। ডেঙ্গু প্রতিরোধে বিভিন্ন ধরনের সচেতনতামূলক কার্যক্রম চলছে।
  
জেলায় ডেঙ্গু প্রকোপ আশঙ্কাজনকভাবে বাড়লেও এখন পর্যন্ত কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি বলে জানিয়েছে স্বাস্থ্যবিভাগ। 

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৯
এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-12 20:25:29