ঢাকা, সোমবার, ৩১ ভাদ্র ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
bangla news

মানসিকভাবে অসুস্থ ছিলেন তানিয়া, পরিবারের দাবি আত্মহত্যা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১২ ৮:০৩:১৬ পিএম
তানিয়া ইসরাত, ছবি: সংগৃহীত

তানিয়া ইসরাত, ছবি: সংগৃহীত

ঢাকা: অগ্নিদগ্ধ হয়ে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক মোহাম্মদ ইউসুফের (বানসুরি এম ইউসুফ) স্ত্রী তানিয়া ইসরাতের (৪৩) ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকেলে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে তার ময়নাতদন্ত সম্পন্ন করেন ফরেনসিক বিভাগের বিভাগীয় প্রধান ডা. সোহেল মাহমুদ।

এ বিষয়ে সোহেল মাহমুদ বাংলানিউজকে জানান, ওই নারীর মুখমণ্ডল, মাথাসহ শরীরের অধিকাংশ স্থান পোড়া ছিল। আগুনে পোড়ার কারণেই তার মৃত্যু হয়েছে। এছাড়া তার শরীর থেকে ভিসেরা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে।

এর আগে নিহত নারীর সুরতহাল প্রতিবেদন তৈরি করেন উত্তরা পূর্ব থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) রফিজ উদ্দিন আহমেদ। সুরতহাল প্রতিবেদনে তিনি উল্লেখ করেন, নিহত নারী মানসিকভাবে অসুস্থ ছিলেন। তার পরিবার তাকে অনেকবার চিকিৎসা করিয়েছে। এরআগেও সে কয়েকবার আত্মহত্যার চেষ্টা করেছিলেন বলে পরিবার থেকে জানানো হয়েছে।
সুরতহাল প্রতিবেদন, সংগৃহীতএদিকে নিহতের ভাতিজা মো. তানভির হোসেন জানান, তার ফুফু তানিয়ার দীর্ঘদিন যাবৎ মানসিক সমস্যা ছিলো। কিছুদিন আগে শুলশানের একটি মানসিক হাসপাতালে তাকে সাড়ে ৪ মাস চিকিৎসাও করানো হয়েছে। এরআগেও তিনি কয়েকবার আত্মহত্যার চেষ্টা করেছিলেন। 

তিনি আরও জানান, বুধবার সবার অগোচরে রুমের দরজা বন্ধ করে গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন তার ফুফু। পরে তার চিৎকারে পরিবারের অন্যরা দরজা ভেঙে তাকে উদ্ধার করে সিএমএইচ হাসপাতালে নিয়ে যায়। সেখানেই তার মৃত্যু হয়।

বুধবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর উত্তরায় নিজেদের বাসায় আগুনে দগ্ধ হন দুদক পরিচালক মোহাম্মদ ইউসুফের স্ত্রী তানিয়া ইসরাত। তৎক্ষণাৎ সিএমএইচে ভর্তি করা হলে বৃহস্পতিবার সকালে সেখানে তানিয়ার মৃত্যু হয়। তার শরীরের ৯০ শতাংশ দগ্ধ ছিলো। নিহত তানিয়া ১ ছেলে ও ১ মেয়ের জননী ছিলেন।

** অগ্নিদগ্ধ হয়ে দুদক পরিচালক ইউসুফের স্ত্রীর মৃত্যু

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৯
এজেডএস/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-12 20:03:16