bangla news

খুলনায় উল্টে গেলো ২৫ তথ্য কর্মকর্তাবাহী বাস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১২ ১০:৪২:০৯ এএম
উল্টে গেলো ২৫ তথ্য কর্মকর্তাবাহী বাস। ছবি: বাংলানিউজ

উল্টে গেলো ২৫ তথ্য কর্মকর্তাবাহী বাস। ছবি: বাংলানিউজ

খুলনা: খুলনায় তথ্য মন্ত্রণালয়ের তিনটি অধিদপ্তরের প্রশিক্ষকসহ ২৫ জন কর্মকর্তা নিয়ে গ্রিন লাইন পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেছে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) ভোর ৫টার দিকে ঢাকা থেকে খুলনাগামী বাসটি খুলনার খানজাহান আলী (র.) (রূপসা সেতু) সেতুর পশ্চিম দিকের একটি ডিভাইডারের সঙ্গে ধাক্কা লেগে উল্টে যায়। এসময় গাড়ির আঘাতে ডিভাইডার ৩০০ গজ দূরে সরে যায়।

দুর্ঘটনাকবলিত বাসে থাকা সহকারী তথ্য কর্মকর্তা ফেরদৌস বাংলানিউজকে বলেন, তথ্য মন্ত্রণালয়ের তিনটি অধিদপ্তরের ১০ম গ্রেডের কর্মকর্তাদের ৯ সপ্তাহ বুনিয়াদি প্রশিক্ষণের অংশ হিসেবে তিনদিনের ভ্রমণ প্রশিক্ষণে খুলনায় আসছিলেন তারা। বৃহস্পতিবার ভোরে রূপসা সেতু পার হয়ে বাসচালক দ্রুত গতিতে আসতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার মাঝে থাকা ডিভাইডারের সঙ্গে গাড়িকে ধাক্কা দেয়। এতে বাসটি উল্টে যায়। বড় ধরনের কোনো হতাহতের ঘটনা না থাকলেও চার কর্মকর্তা কিছুটা আহত হয়েছেন। এছাড়া বাসের হেলপারও আহত হয়েছেন। আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তবে, ঘটনার সময় থেকে চালক পলাতক রয়েছেন।

তিনি জানান, গণযোগাযোগ অধিদপ্তরের ১৪ জন, জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউশনের নয়জন ও তথ্য অধিদপ্তরের দু’জনকে নিয়ে পরিবহনটি ঢাকা থেকে খুলনায় আসছিল।

রূপসা সেতুতে টোল আদায়কারী সিস্টেম প্রকৌশলী তৌফিক আহমেদ রনি বাংলানিউজকে বলেন, সেতুর টোল আদায়কারীরা আমাকে জানিয়েছেন গ্রিন লাইন পরিবহনের বাসচালক ঘুমন্ত অবস্থায় ছিলেন। যে কারণে রূপসা সেতু পার হয়ে দ্রুতগামী বাসটি একটি ডিভাইডারের সঙ্গে ধাক্কা লেগে উল্টে যায়। গাড়ির আঘাতে ডিভাইডার ৩০০ গজ দূরে সরে যায়। দুর্ঘটনাকবলিত বাসটি উদ্ধার করা হয়েছে।

খান জাহান আলী সেতুর (রূপসা ব্রিজ) ম্যানেজার প্রকৌশলী পারভেজ বলেন, ব্রিজের পঞ্চিমপাশে ৩০ থেকে ৩৫ ফুটের ডিভাইডার ছিল। তার উপর গাড়ি উঠে ভেঙে গেছে। ডিভাইডারটি আবার নতুন করে কনস্ট্রাকশন করতে হবে। একটি পিলার ও একটি লাইট ভেঙে পড়েছে। লাইটি অটোমেটিক লাইট ছিল তা সার্কিটসহ নষ্ট হয়ে গেছে। এছাড়াও গাড়ির ধাক্কায় ১২টা ইস্পাতের তৈরি গার্ড গ্রিল উঠে গেছে।

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৯
এমআরএম/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   সড়ক দুর্ঘটনা খুলনা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-09-12 10:42:09