ঢাকা, সোমবার, ১ আশ্বিন ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
bangla news

বাংলাদেশ আত্মমর্যাদাশীল হিসেবে বিশ্বে প্রতিষ্ঠিত হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১২ ১:৪৭:২৩ এএম
বক্তব্য রাখছেন প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য

বক্তব্য রাখছেন প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য

ঢাকা: বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ আত্মমর্যাদাশীল দেশ হিসেবে বিশ্ব দরবারে প্রতিষ্ঠিত হবে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য।

তিনি বলেছেন, বঙ্গবন্ধুর চেতনার সঙ্গে সামঞ্জস্য রেখে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ বিনির্মাণের বাস্তবসম্মত দিক নির্দেশনা দিতে হবে। 

বুধবার (১১ সেপ্টেম্বর) পল্লী উন্নয়ন একাডেমি বগুড়ার (আরডিএ) ২৯তম বার্ষিক পরিকল্পনা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। 

প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল বাংলাদেশ হবে একটি গণতান্ত্রিক, অসাম্প্রদায়িক, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত আধুনিক রাষ্ট্র। বঙ্গবন্ধুর স্বপ্নে লালিত সেই বাংলাদেশকে তার সুযোগ্য কন্যা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা উত্তরোত্তর উন্নয়নের মাধ্যমে মধ্যম আয়ের দেশে রূপান্তরের লক্ষ্যে বলিষ্ঠ চিত্তে এগিয়ে নিয়ে চলেছেন। 

তিনি বলেন, বঙ্গবন্ধুর লক্ষ্য ছিল দু’টি, এর একটি ছিল বাংলাদেশ স্বাধীন রাষ্ট্র হবে। সেই রাষ্ট্রটি হবে একটি অসম্প্রদায়িক, গণতান্ত্রিক ও একটি সমাজতান্ত্রিক শাসনব্যবস্থা ও বাঙালি জাতীয়তাবাদের পরিচয় নিয়েই। 

পল্লী উন্নয়ন একাডেমি বগুড়া’র মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. আমিনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মো. হাবিবর রহমান এমপি, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. কামাল উদ্দিন তালুকদার, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. লুৎফুল হাসান, রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ মজিবুর রহমান প্রমুখ। 

বাংলাদেশ সময়: ০১৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৯
টিএম/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-12 01:47:23